Tata Nexon: নয়া মডেল আসতেই দাম কমল টাটা নেক্সনের, মিলবে 1 লাখ টাকা সস্তায়

Published on:

Tata Nexon New Entry Variants Launched

এই দুর্মূল্যের বাজারে ক্রেতাদের জন্য স্বস্তির বার্তা শোনাল টাটা মোটরস (Tata Motors)। মে’এর শুরুতে চুপিসারে ভারতের অন্যতম বেস্ট সেলিং এসইউভি, নেক্সন-এর (Nexon) দাম কমালো সংস্থা। আসলে Tata Nexon-এর নতুন এন্ট্রি লেভেল ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে। নেক্সনের লাইনআপের যার দাম সবচেয়ে কম। নয়া মডেলের পেট্রোল এবং ডিজেল ভার্সনের দাম যথাক্রমে ৭.৯৯ লাখ ও ৯.৯৯ লাখ টাকা (এক্স-শোরুম) রেখেছে কোম্পানি। ফলে আগের থেকে সস্তায় কেনা যাবে গাড়িটি।

Tata Nexon-এর নতুন এন্ট্রি লেভেল ভ্যারিয়েন্ট লঞ্চ হল

নতুন এন্ট্রি লেভেল Tata Nexon-এর পেট্রোল ও ডিজেল ভ্যারিয়েন্টের নামকরণ করা হয়েছে যথাক্রমে – Smart(O) ও Smart+। এর আগে পেট্রোল ভ্যারিয়েন্ট Smart ও ডিজেল ভার্সন Pure মডেল থেকে শুরু হত। এক বিবৃতি প্রকাশ করে টাটা মোটরস বলেছে, “Nexon রেঞ্জের দাম এখন শুরু হচ্ছে ৭.৯৯ লাখ টাকা থেকে। এর সাথে পেট্রোল লাইনআপে যোগ হয়েছে Smart(O) ভ্যারিয়েন্ট।”

টাটার তরফে বলা হয়েছে, নতুন ডিজেল ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে একটি ১.৫ লিটার, ৪-সিলিন্ডার Revotron ডিজেল ইঞ্জিন। মূল্য ৯.৯৯ লাখ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। নতুন Tata Nexon Smart(O) লঞ্চের ফলে পেট্রোল ভার্সনের দাম ১৬,০০০ টাকা কমেছে। আবার ডিজেল ভ্যারিয়েন্টের মূল্য আগের তুলনায় ১.১০ লাখ টাকা সস্তা হয়েছে। Nexon Pure ডিজেল ভ্যারিয়েন্টের দাম ছিল ১১.১০ লাখ টাকা (এক্স-শোরুম)।

Tata Nexon-এর এন্ট্রি লেভেল ডিজেল ভার্সনে উল্লেখযোগ্য ফিচারের তালিকায় উপস্থিত একটি ৭-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, যা অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে সমর্থন করে। এছাড়া রয়েছে চারটি স্পিকার, রিভার্স ক্যামেরা, শার্ক ফিন অ্যান্টেনা, একটি মাল্টি পারপাস স্টিয়ারিং, পাওয়ার উইন্ডো এবং ইলেকট্রিক্যালি অ্যাডজাস্টেবল ORVM।

অন্যদিকে Tata Nexon Smart+ হায়ার ভ্যারিয়েন্টে বাড়তি ফিচার্স হিসেবে দেওয়া হয়েছে অটো হেডল্যাম্প, ভয়েস অ্যাক্টিভেশন সহ ইলেকট্রিক সানরুফ, রেইন সেন্সিং ওয়াইপার ইত্যাদি। পাশাপাশি, টাটা তাদের Nexon Smart+ ভ্যারিয়েন্টের দাম ৩১,০০০ টাকা কমিয়েছে। আগে এই গাড়ি কিনতে খরচ পড়ত ৯.২ লক্ষ টাকা, সেখানে এখন এটি ৮.৮৯ লাখে উপলব্ধ হয়েছে। বাড়তি বৈশিষ্ট্য হিসাবে মিলবে রিভার্স ক্যামেরা। সবশেষে, Tata Nexon Smart+ S -এর দাম ৪১,০০০ টাকা সস্তা হওয়ায় এখন কিনতে খরচ পড়বে ৯.৩৯ লাখ।

সঙ্গে থাকুন ➥