HomeAutomobile1 লাখের মধ্যে দুর্দান্ত মাইলেজ ও ফিচার্স চাইছেন, দেখুন সেরা 5 বাইকের তালিকা

1 লাখের মধ্যে দুর্দান্ত মাইলেজ ও ফিচার্স চাইছেন, দেখুন সেরা 5 বাইকের তালিকা

ভারতে প্রত্যহ চলাচলের জন্য সিংহভাগ মানুষের সবচেয়ে প্রিয় মাধ্যম হচ্ছে টু হুইলার। যে কারণে ভারত বিশ্বের মধ্যে বৃহত্তম মোটরসাইকেল ও স্কুটারের বাজার। তাই বিভিন্ন শ্রেণীর ক্রেতার চাহিদা পূরণ করতে এদেশের বাজারে নানাবিধ দু’চাকার গাড়ি উপলব্ধ রয়েছে। কিন্তু এন্ট্রি লেভেল সেগমেন্টের মোটরসাইকেলের প্রতি বেশিরভাগ ক্রেতার নজর। কারণ এগুলির রক্ষণাবেক্ষণের খরচ নগণ্য। আজকের এই প্রতিবেদনে তাই ১ লাখের কম দামের সেরা পাঁচটি বাইকের তালিকা তুলে ধরা হল।

Hero Super Splendor

Hero Super Splendor দুটি ভ্যারিয়েন্টে উপলব্ধ – ড্রাম ব্রেক ও ডিস্ক ব্রেক। এগুলির দাম যথাক্রমে ৮০,২৪৮ টাকা ও ৮৪,১৯৮ টাকা (এক্স-শোরুম)। এগিয়ে চলার শক্তি জোগাতে এতে উপস্থিত একটি ১২৪.৭ সিসি, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ১০.৭ বিএইচপি শক্তি এবং ১০.৬ এনএম টর্ক উৎপন্ন হয়। মোটরকে যোগ্য সঙ্গত দিতে রয়েছে ৫-গতির গিয়ারবক্স। ফিচার্স হিসেবে আছে একটি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল এবং ইউএসবি চার্জিং।

Honda SP 125

এক লাখের কম দামের অন্যতম সাশ্রয়ী মোটরবাইক হিসেবে পরিচিত Honda SP 125। শক্তির উৎস হিসেবে রয়েছে একটি ১২৩.৯৪ সিসি, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ৮ বিএইচপি শক্তি এবং ১০.৯ এনএম টর্ক পাওয়া যায়। এই বাইকে উপলব্ধ ৫-স্পিড গিয়ার। উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে একটি ফুল ডিজিটাল ক্লাস্টার এবং সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট অফ ফাংশন। SP 125-এর ড্রাম ব্রেক ভ্যারিয়েন্ট কিনতে খরচ পড়ে ৮৬,০০০ টাকা (এক্স-শোরুম) এবং ডিস্ক ব্রেক মডেলটির মূল্য ৯০,০০০ টাকা (এক্স-শোরুম)।

TVS Sport

বেশি মাইলেজের প্রসঙ্গ এলেই, TVS Sport-এর নাম উঠে আসে। এর ১০৯.৭ সিসি, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থেকে এক লিটার পেট্রোলে ৭০ কিলোমিটার মাইলেজ পাওয়া যায়। বাইকটির বর্তমান মূল্য ৬০,৩০৬ টাকা (এক্স-শোরুম)। তাই মধ্যবিত্তের প্রত্যহ যাতায়াতের জন্য এটি আদর্শ।

Bajaj Pulsar 125

ভারতের দু’চাকার গাড়ির বাজারে Bajaj Pulsar-এর চাহিদা নজরে পড়ার মতো। বর্তমানে এই বাইক একাধিক ইঞ্জিনের সঙ্গে অফার করা হয়। সম্প্রতি ৪০০ সিসির পালসার লঞ্চ করেছে বাজাজ। তবে রেঞ্জের সবচেয়ে সস্তার মডেলটি হচ্ছে Bajaj Pulsar 125। এতে উপলব্ধ একটি ১২৪.৪ সিসি, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যা থেকে ১১.৮ এইচপি শক্তি এবং ১০.৮ এনএম টর্ক উৎপন্ন হয়। বাইকটির দাম ৯০,৭৭১ টাকা (এক্স-শোরুম)।

Hero Xtreme 125R

তালিকার সমস্ত মোটরসাইকেলগুলির মধ্যে সবচেয়ে নবীন ও স্টাইলিশ মডেল Hero Xtreme 125R। এই বাইকের ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থেকে ১১.৫ এইচপি পাওয়ার উৎপাদিত হয়। কোম্পানির দাবি, এটি এক লিটার পেট্রোলে ৬৬ কিলোমিটার পথ ছুটতে সক্ষম। Xtreme 125R দুই ধরনের ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায় – আইবিএস যুক্ত মডেলটির দাম ৯৫,০০০ টাকা এবং এবিএস ভার্সনের মূল্য ৯৯,৫০০ টাকা (এক্স-শোরুম)।

RELATED ARTICLES

আরও পড়ুন