ওলাকে টেক্কা দিতে সস্তায় ইলেকট্রিক স্কুটার আনল TVS, দাম ও সমস্ত ফিচার্স জেনে নিন

Published on:

TVS iQube New Variant Launched

হালফিলে 1 লাখের মধ্যে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করে বাজার ধরতে মরিয়া হয়ে উঠছে ছোট থেকে বড় নানা ইভি টু-হুইলার কোম্পানি। ইতিমধ্যেই সেই লক্ষ্যে অনেকটাই সফল হয়েছে ওলা। এবার ওলাকেই টেক্কা দিতে ময়দানে নামলো স্বনামধন্য ব্র্যান্ড টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। সংস্থাটি তাদের iQube ই-স্কুটারের সবচেয়ে সস্তা ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। যার দাম ৯৪,৯৯৯ টাকা (এক্স-শোরুম)।

TVS iQube এর সবচেয়ে সস্তা মডেল লঞ্চ হল

নতুন TVS iQube কেন্দ্রের ইএমপিএস সাবসিডি এবং ক্যাশব্যাকের আওতায় এসেছে। এই ভর্তুকির মেয়াদ আগামী ৩০ জুন, ২০২৪ পর্যন্ত। দাম কম রাখতে এতে দেওয়া হয়েছে আইকিউব লাইনআপের সবচেয়ে ছোট ব্যাটারি, যার সক্ষমতা ২.২ কিলোওয়াট আওয়ার। ফুল চার্জে এটি থেকে সর্বোচ্চ ৭৫ কিলোমিটার রেঞ্জ পাওয়া যাবে। আবার দু’ঘন্টায় ০-৮০% চার্জ হয়ে যাবে।

সর্বাধিক সাশ্রয়কারী হওয়া সত্ত্বেও নতুন TVS iQube-এর ফিচারের তালিকা যথেষ্ট সমৃদ্ধ। এতে উপস্থিত একটি ৫ ইঞ্চি টিএফটি স্ক্রিন, টার্ন বাই টার্ন নেভিগেশন, ডিসটেন্স টু এম্পটি এবং ৩০ লিটার বুথ স্পেস। প্রতি ঘন্টায় এই স্কুটি ৭৫ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলতে সক্ষম।

নতুন ভ্যারিয়েন্ট লঞ্চের ফলে বর্তমানে টিভিএস আইকিউব পাঁচটি ট্রিমে উপলব্ধ হয়েছে। ২.২ ও ৩.৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি যুক্ত আইকিউব, ৩.৪ কিলোওয়াট আওয়ারের সাথে iQube S এবং ৩.৪ ও ৫.১ কিলোওয়াট আওয়ার ব্যাটারি সহ iQube ST। তাদের সবচেয়ে কম দামের ব্যাটারি স্কুটারের হাত ধরে আরও বেশি সংখ্যক ক্রেতার কাছে পৌঁছতে পারবে বলেই মনে করছে টিভিএস।

সঙ্গে থাকুন ➥