HomeAutomobileYamaha Fascino S: গাড়ির ফিচার এবার স্কুটারে! হাজির নতুন ইয়ামাহা ফ্যাসিনো এস

Yamaha Fascino S: গাড়ির ফিচার এবার স্কুটারে! হাজির নতুন ইয়ামাহা ফ্যাসিনো এস

Yamaha Fascino মানেই লিঙ্গ বৈষম্যের উর্দ্ধে গিয়ে তরুণ প্রজন্মের মধ্যে উন্মাদনা জাগায়, এমনই এক স্কুটার। কেবল তাই নয়, পারফরম্যান্সের দিক থেকে মডেলটির জুড়ি মেলা ভার। জনপ্রিয়তার অগ্নিকুণ্ডে ঘৃতাহুতি দিতে এবারে বাজারে এলো আরও অত্যাধুনিক ফ্যাসিনো। নাম Yamaha Fascino S। স্কুটারটির বিশেষত্ব গাড়ির মতো ‘আনসার ব্যাক’ (Answer Back) ফিচার। এটি ম্যাট রেড এবং ম্যাট ব্ল্যাক কালারের বেছে নেওয়া যাবে। যার মূল্য ৯৩,৭৩০ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। আবার এটি ডার্ক ম্যাট ব্লু কালারেও উপলব্ধ। যার দাম ৯৪,৫৩০ টাকা (এক্স-শোরুম)।

Yamaha Fascino S লঞ্চ হল ভারতে

১২৫ সিসি সেগমেন্টের স্কুটার যেমন Suzuki Burgman Street 125, Honda Activa 125, TVS Jupiter 125 ও Hero Destini 125-এর সাথে টক্কর নেবে Yamaha Fascino S। এতে উপস্থিত ‘আনসার ব্যাক’ ফিচার ভিড়ের মধ্যেও দূর থেকে নিজের স্কুটার বেছে নিতে সহায়তা করবে। এই বৈশিষ্ট্য সক্রিয় হলে দু’দিকের ইন্ডিকেটর জ্বলে ওঠার পাশাপাশি দু’সেকেন্ডের জন্য হর্ন বাজবে।

Yamaha Fascino S-এ উপরিউক্ত এই ফিচার ব্যবহার করতে হলে ক্রেতাদের গুগল প্লে স্টোর থেকে Yamaha Scooter Answer Back অ্যাপ ডাউনলোড করতে হবে। এর সাথে স্ট্যান্ডার্ড মডেলের অন্যান্য বৈশিষ্ট্যও এতে দেওয়া হয়েছে। যেমন সাইলেন্ট স্টার্টার, নরমাল ও ট্রাফিক মোডে অটোমেটিক স্টার্ট স্টপ ফাংশন। এই ফিচার চালকের সুবিধা বৃদ্ধির পাশাপাশি মাইলেজ বাড়াতেও সহায়তা করে। শহরের রাস্তায় দারুণ পারফরম্যান্স দেবে এই মডেলটি।

Yamaha Fascino S-এর কারিগরি বৈশিষ্ট্যে কোন বদল ঘটানো হয়নি। আগের মতই এটি একটি ১২৫ সিসি এয়ার কুল্ড ইঞ্জিনে ছুটবে। যা থেকে সর্বোচ্চ ৮.০৪ বিএইচপি শক্তি এবং ১০.৩ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে উপস্থিত একটি ৫.২ লিটার ফুয়েল ট্যাঙ্ক, এবং কার্ব ওয়েট ৯৯ কেজি। সামনে ১২ ও পেছনে ১০ ইঞ্চি অ্যালয় হুইলে চলবে স্কুটারটি। টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশন রয়েছে। ব্রেকিংয়ের জন্য সামনে ডিস্ক এবং পেছনে ড্রাম বেক দেওয়া হয়েছে। যদিও সবচেয়ে সস্তার ভ্যারিয়েন্টে দু’চাকাতেই ড্রাম ব্রেক উপস্থিত।

RELATED ARTICLES

আরও পড়ুন