Ola S1 X Delivery

Ola S1 X: 190 কিমি রেঞ্জ, দাম মাত্র 69,999 টাকায় শুরু, সস্তায় হাজির ওলার নয়া চমক

ওলা ইলেকট্রিক (Ola Electric) গত বছর ভারতের অন্যতম সস্তা ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছিল। যার নাম Ola S1 X। ক্রেতাদের অপেক্ষার অবসান ঘটিয়ে আজ থেকে স্কুটারটির ডেলিভারি শুরু করল সংস্থা। এটি তিন ধরনের ব্যাটারি অপশনে কেনা যাবে – ২ কিলোওয়াট আওয়ার, ৩ কিলোওয়াট আওয়ার ও ৪ কিলোওয়াট আওয়ার। ক্যাপাসিটি অনুযায়ী (কম থেকে বেশি) মডেল তিনটির দাম যথাক্রমে ৬৯,৯৯৯ টাকা, ৮৪,৯৯৯ টাকা ও ৯৯,৯৯৯ টাকা। উল্লেখ্য, Ola S1X এর এই দাম এক্স-শোরুমের।

Ola S1 X ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু হল

Ola S1 X সংস্থার সবচেয়ে সস্তা ইলেকট্রিক স্কুটার। ২ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক মডেলটি সম্পূর্ণ চার্জে ৯১ কিলোমিটার পথ চলতে পারবে বলে দাবি ওলার। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে ৭.৪ ঘন্টা সময় লাগবে। ০-৪০ কিমি/ঘন্টা গতিবেগ ৪.১ সেকেন্ডে তুলতে পারবে। ইলেকট্রিক মোটরের আউটপুট ৬ কিলোওয়াট। ৮৫ কিলোমিটার প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগ যুক্ত মডেলটিতে রয়েছে তিনটি রাইডিং মোড – ইকো, নরমাল এবং স্পোর্টস।

উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে Ola S1 X অফার করে একটি ৩.৫ ইঞ্চি এলসিডি স্ক্রিন ও ফিজিক্যাল কি। S1 X মডেলের ৩ কিলোওয়াট আওয়ার ভার্সনে সাথে ২ কিলোওয়াট আওয়ার মডেলের রাইডিং মোড, ফিচার্স এবং চার্জিং টাইম সমান। শুধু অ্যাক্সেলারেশন টাইম, টপ স্পিড এবং রেঞ্জ বেশি।

Ola S1 X ভ্যারিয়েন্টের ৩ কিলোওয়াট আওয়ার মডেলের অ্যাক্সেলারেশন টাইম ৩.৩ সেকেন্ড, টপ স্পিড ৯০ কিমি/ঘন্টা এবং রেঞ্জ ১৫১ কিলোমিটার। অন্যদিকে, ৪ কিলোওয়াট আওয়ার ভ্যারিয়েন্টে সমান স্পেসিফিকেশন থাকলেও রেঞ্জ ১৯০ কিলোমিটার। এই প্রসঙ্গে ওলা ইলেকট্রিকের মুখ্য মার্কেটিং আধিকারিক অনশুল খন্ডেলওয়াল বলেন, “ইভি কেনার সবচেয়ে বড় বাঁধা হল হাই আপফ্রন্ট কস্ট। আর সেটাই আমরা সমাধান করছি। মাস-মার্কেট পোর্টফোলিওতে পদার্পণের ফলে আমরা আরও বেশি সংখ্যক ক্রেতার কাছে পৌঁছাতে পারব।”