রয়্যাল এনফিল্ডের ইলেকট্রিক মোটরসাইকেলে একশো বছর আগের বাইকের ফিচার!

রয়্যাল এনফিল্ডের প্রথম ইলেকট্রিক মোটরসাইকেলের প্রোডাকশন রেডি মডেলের ডিজাইন ফাঁস হয়ে গেল। একটি পেটেন্ট ইমেজ থেকে বাইকটির ডিজাইন কেমন হবে, তার ধারণা পাওয়া গিয়েছে। রয়্যাল এনফিল্ড তাদের প্রথম ব্যাটারি পরিচালিত মোটরসাইকেল আগামী বছরের শেষে বা ২০২৬ সালের প্রথমার্ধে অফিশিয়ালি লঞ্চ করতে পারে।

রয়্যাল এনফিল্ড ইলেকট্রিক বাইক কেমন দেখতে

পেটেন্ট ছবি থেকে স্পষ্ট, রয়্যাল এনফিল্ড তাদের অন্যান্য বাইকের মতো ইভি মডেলেও মডার্ন রেট্রো ডিজাইন বজায় রেখেছে। সামগ্রিক ভাবে স্টাইলিং নতুন লাগলেও কিছু ডিজাইন এলিমেন্ট ক্লাসিক বাইক থেকে নেওয়া হয়েছে। ই-বাইকটিতে একটাই সিট লক্ষ্য করা গিয়েছে। তবে শাড়ি গার্ড থাকার অর্থ পিলিয়ন সিট যুক্ত করার অপশন থাকবে।

রয়্যাল এনফিল্ডের ইলেকট্রিক বাইকের ফ্রন্ট প্রোফাইলে বেশ চমক রয়েছে। সাসপেনশনের জন্য সামনে গার্ডার ফর্ক ব্যবহার করা হয়েছে। যা ১০০ বছর আগে তৈরি ভিন্টেজ মোটরসাইকেলে দেখা যেত। আর টেল সেকশন, বিশেষ করে মাডগার্ড, সিট, এবং ইন্ডিকটরে ক্লাসিকের অনুপ্রেরণা স্পষ্ট। সামনে গোল হেডলাইট ও টার্ন ইন্ডিকেটর দেখা যাচ্ছে।

বাইকের ব্যাটারি কেসিং এবং মোটর হাউজিং চেসিসের মধ্যে ইন্টিগ্রেট করা হয়েছে বলে মনে করা হচ্ছে। হার্লে ডেভিডসন তাদের লাইভওয়্যার ব্র্যান্ডের ই-বাইকে একই পদ্ধতি অবলম্বন করেছে। দুই চাকায় ডিস্ক ব্রেক রয়েছে। সুইংআর্মটি অ্যালুমিনিয়ামের তৈরি বলে অনুমান। বাজারে আনার আগে এই বছরের শেষে বাইকটি প্রদর্শন হতে পারে।