রাইড হবে আরও সেফ, উন্নত ফিচার্সের সঙ্গে নতুন Pulsar NS200 লঞ্চ করতে চলেছে Bajaj

ভারতের বাজারে রেসিং মোটরসাইকেল হিসেবে পালসার (Pulsar)-এর দৌরাত্ম্য নজরে পড়ার মতোই। যত দিন যাচ্ছে, এর জনপ্রিয়তার ঝুলিটি ততই সমৃদ্ধ হয়ে উঠছে। যা হাতছাড়া করতে নারাজ বাজাজ অটো (Bajaj Auto)। একের পর এক আপডেট দিয়ে তাই ক্রেতাদের স্বাদ বদলে সিদ্ধহস্ত তারা। তিন প্রজন্ম ধরে পালসার, ভারতে বিক্রি হয়ে আসছে। প্রথম প্রজন্মের পালসার, KTM থেকে অনুপ্রাণিত Pulsar NS এবং নতুন প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে আসা নয়া ভার্সনের পালসার। এবারে পালসারের এনএস রেঞ্জে আপডেট দিতে চলেছে বাজাজ। খুব শীঘ্রই বাজারে লঞ্চ হতে পারে বাইকটি।

নতুন Bajaj Pulsar NS200 নয়া ভার্সনে আসছে

দেশীয় সংস্থাটি সোশ্যাল মিডিয়াতে নতুন Pulsar NS200-এর একটি টিজার প্রকাশ করেছে। সেখিনে ইঙ্গিত, নতুন মডেলটি রয়েছে আপসাইড ডাউন ফর্ক এবং ডুয়েল চ্যানেল এবিএসের মতো উন্নত সেফটি ফিচার্সের সঙ্গে আসবে। আবার বাইকটির কালার অপশনে যোগ করা হতে পারে নতুন বিকল্প। প্রসঙ্গত, সম্প্রতি ব্রাজিলে আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল চ্যানেল এবিএস সহ Pulsar NS200 লঞ্চ হয়েছে। যদিও সেদেশে Dominar 200 নামে বিক্রি হচ্ছে এটি।

নতুন Bajaj Pulsar NS200 হার্ডওয়্যার

অনুমান করা হচ্ছে, নতুন পালসারের ইউএসডি ফর্কের মাপ ৩৩ মিমি। যা ব্রাজিলের বাজারে উপলব্ধ মডেলটির সাথে অনুরূপ। বড় ফর্কের কারণে স্টেবিলিটি ও হ্যান্ডেলিং অনেকটাই ইমপ্রুভ হবে। এর সাথে যুক্ত হয়েছে ডুয়েল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। ফলে নিরাপত্তার বিষয়েও অনেকটাই এগিয়ে থাকবে এটি।

নতুন Bajaj Pulsar NS200 ইঞ্জিন স্পেসিফিকেশন

Pulsar NS200-এর ইঞ্জিনটি বিএস-৬ ফেজ২ পালন করে আসবে বলেই আশা করা যায়। যে বিধি সমগ্র ভারতে ১ এপ্রিল থেকে কার্যকর হতে চলেছে। এর ২০০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনটি KTM Duke 200 থেকে ধার করা হতে পারে। যা থেকে সর্বোচ্চ ২৪.১৩ বিএইচপি শক্তি এবং ১৮.৭৪ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত থাকবে ৬-স্পিড গিয়ারবক্স।

Pulsar NS160-ও আপডেট পাবে

বাজাজ তাদের Pulsar NS160-তেও আপডেট দিতে পারে বলে মনে করা হচ্ছে। ব্রাজিলের বাজারে Dominar 160 নামে Pulsar NS160 মডেলটি বিক্রি করছে বাজাজ। এতেও রয়েছে আপসাইড ডাউন ফর্ক। ভারতের বাজারে Pulsar NS160 ও NS200 এর আপডেটেডাভার্সন লঞ্চ হলে দাম বর্তমান মূল্যের তুলনায় কিছুটা বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে।