Pulsar 220F তুমুল উন্মাদনা জাগিয়ে বাজারে ফিরছে, Bajaj এর ঘোষণার আগেই দাম ফাঁস

2023 Bajaj Pulsar 220F এর দাম ফাঁস হয়ে গেল অফিশিয়াল লঞ্চের আগেই। নতুন মডেলের মূল্য রাখা হবে ১.৩৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

কথায় আছে, পুরনো চাল ভাতে বাড়ে! যার প্রত্যক্ষ প্রমাণ দিল বাজার থেকে এক সময় আচমকা উধাও হয়ে যাওয়া কিংবদন্তি বাইক Bajaj Pulsar 220F। ২০০৭ সালে ভারতের বাজারে লঞ্চের পর ২২০ সিসির ইঞ্জিন সমেত মোটরসাইকেলটি অল্প দিনেই বাজারে সাড়া ফেলে দেয়। প্রতি মাসের বিক্রির সংখ্যা বাজাজের খুশির বাঁধ ভেঙেছিল। কিন্তু ২৫০ সিসি ইঞ্জিন সমেত Pulsar N250 ও F250 এবং Puksar RS200-এর আগমন ঘটার পর গত বছর এপ্রিলের পর বাজাজের ডিলারশিপগুলিতে বাইকটির উপস্থিতি আর সেভাবে লক্ষ্য করা যায়নি। শোনা যায়, উৎপাদন বন্ধ করে দেওয়া হয়েছিল।

কিন্তু এবারে পালসার প্রেমীদের মুখে হাসি ফুটিয়ে Pulsar 220F খুব শীঘ্রই আসতে চলেছে বাজারে। নতুন ভার্সনটি লঞ্চের আগেই বাজাজের পশ্চিমবঙ্গের দুর্গাপুরের এক ডিলারশিপ সোশ্যাল মিডিয়ায় বাইকটির দাম ফাঁস করেছে। সেখান থেকে জানা গিয়েছে, এটি ১.৩৯ লক্ষ টাকা এক্স-শোরুম মূল্যে লঞ্চ হবে। কিছু শোরুমে বুকিং গ্রহণও শুরু হয়েছে। পালসার ২২০এফ এপ্রিল থেকে সমগ্র ভারতে কার্যকর হতে চলা ওবিডি-২ নির্গমন বিধি পালন করেই আসবে বলে খবর।

Bajaj Pulsar 220F ফিচার্স

নতুন প্রজন্মের বাজাজ পালসার ২২০এফ ডিজাইনগত দিক থেকে বেশিরভাগ পূর্বজ মডেলটির সাথে অনুরূপ হবে। আগের মতই এতে থাকবে ডুয়েল পড সেটআপ সহ একটি প্রোজেক্টর হেডলাইট, আপরাইট উইন্ডস্ক্রিন, একটি ক্লিপঅন হ্যান্ডেলবার, পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক, ফেয়ারিং মাউন্টেড মিরর সহ সেমি-ফেয়ারিং, একটি আপসোয়েপ্ট এগজস্ট, স্প্লিট টাইপ সিট এবং একটি স্লিক এলইডি টেলল্যাম্প।

Bajaj Pulsar 220F ইঞ্জিন

Bajaj Pulsar 220F নয়া সংস্করণ (২০২৩)-টি একটি ২২০ সিসি, DTS-i, সিঙ্গেল সিলিন্ডার, বিএস৬ ফেজ-২ চালিত ইঞ্জিনে ছুটবে। যা থেকে ২০.১১ এইচপি শক্তি এবং ১৮.৫৫ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত থাকবে একটি ৫-স্পিড গিয়ারবক্স।

Bajaj Pulsar 220F ডিস্ক ব্রেক এবং ডুয়েল চ্যানেল এবিএস

রাইডারকে সুরক্ষা জোগাতে, 2023 Pulsar 220F ডুয়েল চ্যানেল এবিএস এবং সামনে ও পেছনের চাকায় ডিস্ক ব্রেক সহ আসবে। যার ফলে রাস্তায় বেশি গতিতে চলার সময় বাইকের নিয়ন্ত্রণ আরও সহজ এবং সুরক্ষিত হবে। সাসপেনশনের দায়িত্ব সামলাতে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং পেছনে প্রিলোড অ্যাডজাস্টেবল ডুয়েল নাইট্রক্স শক অ্যাবসর্বার থাকছে।

Bajaj Pulsar 220F দাম

2023 Bajaj Pulsar 220F-এর দামের বিষয়ে বাজাজ অফিসিয়ালি এখনও কিছু জানায়নি। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই বিষয়টি জানানো হবে বলে মনে করা হচ্ছে। তবে ফাঁস হওয়া প্রমোশনাল পোস্টার নিশ্চিত করেছে, বাইকটির দাম ১.৩৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হবে।