শক্তিশালী ব্যাটারির সাথে ভারতে সস্তায় লঞ্চ হল Tecno Spark 5 Pro

কথা মত আজ ভারতে লঞ্চ হল Tecno Spark 5 Pro। এর আগে কোম্পানি স্পার্ক ৫ সিরিজের দুটি ফোন ভারতে এনেছিল যেগুলি হল Spark 5 এবং Tecno Spark 5 Air। এই দুটি ফোনের আপগ্রেড ভার্সন হিসাবে এসেছে টেকনো স্পার্ক ৫ প্রো। নতুন এই ফোনটিকে কোম্পানি কিছুদিন আগে পাকিস্তানে লঞ্চ করেছিল। Tecno Spark 5 Pro ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে বড় ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও এ২৫ প্রসেসর,কোয়াড রিয়ার ক্যামেরা ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যাটারি আছে।

Tecno Spark 5 Pro দাম ও উপলব্ধতা :

ভারতে টেকনো স্পার্ক ৫ প্রো একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ১০,৪৯৯ টাকা। যদিও পাকিস্তানে এই ফোনের দাম ছিল প্রায় ৯,৬০০ টাকা। স্পার্ক অরেঞ্জ, আইস জাদাইট, ক্লাউড হোয়াইট এবং সিবেড ব্লু কালারে পাওয়া যাবে। এই ফোনটি Amazon থেকে কিনতে পারবেন। এই ফোনের প্রথম সেল শুরু হবে ২০ জুলাই থেকে। এছাড়াও দেশের ৩৫,০০০ রিটেল স্টোর থেকে ফোনটি পাওয়া যাবে।

Tecno Spark 5 Pro স্পেসিফিকেশন:

স্পার্ক ৫ প্রো ফোনটি ৬.৬ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস এলসিডি প্যানেলের সাথে এসেছে। এই ডিসপ্লের রেজুলেশন ৭২০×১৬০০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০.২ শতাংশ। আবার এর আসপেক্ট রেশিও ২০:৯। এই ফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যেখানে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনটি মিডিয়াটেক হেলিও এ২৫ প্রসেসরের সাথে এসেছে। এতে দেওয়া হয়েছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Spark 5 Pro ফোনে পাবেন কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল। এছাড়াও আছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো (লেন্স ক্লোস আপ শটের জন্য), ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স (বোকেহ ইফেক্ট সহ) ও AI লেন্স। রিয়ার ক্যামেরায় ৮ এক্স ডিজিটাল জুম সাপোর্ট করবে। এই ফোনে পাবেন ৫,০০০ এমএএইচ এর বড় ব্যাটারি। এই ব্যাটারি ১৭ ঘন্টা ভিডিও প্লেব্যাক ও ২০ দিন স্ট্যান্ডবাই টাইম দেয়। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে।