১২ মাস রিচার্জ করার দরকার নেই, BSNL-এর এই দুই প্ল্যান সবচেয়ে কম খরচে দেয় সবচেয়ে বেশি সুবিধা

BSNL-এর এই প্ল্যান ভাউচারগুলির দাম হল যথাক্রমে ১১৯৮ টাকা এবং ১৪৯৯ টাকা

ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ BSNL তার গ্রাহকদের সবথেকে সাশ্রয়ী মূল্যের দুটি বার্ষিক প্ল্যান অফার করে। এরমধ্যে প্রথম প্ল্যানটি ৩৬৫ দিনের এবং অন্যটি ৩৩৬ দিনের ভ্যালিডিটি অফার করে। আর BSNL-এর এই প্ল্যান ভাউচারগুলির দাম হল যথাক্রমে ১১৯৮ টাকা এবং ১৪৯৯ টাকা। এই প্রিপেড প্ল্যানগুলিতে অন্যান্য প্ল্যানের মতোই ভয়েস কল, ডেটা এবং এসএমএস-এর সুবিধা পাওয়া যাবে। চলুন সরকারি টেলিকম সংস্থার এই দুটি প্ল্যানের সুবিধা দেখে নেওয়া যাক।

BSNL-এর ১১৯৮ টাকার প্ল্যান ভাউচার

ভ্যালিডিটি ১২ মাস

বিএসএনএল-এর এই প্ল্যান ভাউচারটির ভ্যালিডিটি ১২ মাস অর্থাৎ গ্রাহকেরা একবার এটি রিচার্জ করলে ঘনঘন রিচার্জের ঝামেলা থেকে মুক্ত হতে পারবেন এবং এক বছরের জন্য নিশ্চিন্তে থাকতে পারবেন। এই প্ল্যানের ব্যবহারকারীরা ৩০০ মিনিট ভয়েস কল এবং মাসে ৩ জিবি হাই স্পিড ডেটা পাবেন। এছাড়াও গ্রাহকেরা প্রতি মাসে ৩০টি করে এসএমএসের সুবিধাও পাবেন।

বিএসএনএল-এর এই ১১৯৮ টাকার প্ল্যানটি আপনি একসঙ্গে অনেকবার রিচার্জ করতে পারেন, ফলে একটি প্ল্যানের ভ্যালিডিটি শেষ হলে, আরেকটি সাথে সাথে সক্রিয় হয়ে যাবে।

BSNL-এর ১৪৯৯ টাকার ভাউচার প্ল্যান

ভ্যালিডিটি ৩৩৬ দিন

বিএসএনএল-এর এই প্ল্যান ভাউচারটি গ্রাহকদের খুবই চিন্তাকর্ষক সুবিধা প্রদান করে। যদিও এর ভ্যালিডিটি ৩৩৬ দিন অর্থাৎ এর সময়সীমা আগের প্ল্যানের থেকে কিছুটা কম। তবে ভ্যালিডিটি কম হলেও এই প্ল্যানটি অত্যন্ত মূল্যবান, কারণ এটি গ্রাহকদের আনলিমিটেড ভয়েস কল অফার করে। আনলিমিটেড ভয়েস কলিং ছাড়াও গ্রাহকেদের প্রতিদিন ১০০টি করে এসএমএস এবং মোট ২৪ জিবি হাই স্পিড বাল্ক ডেটা অফার করা হয়।

কীভাবে BSNL এর প্ল্যান ভাউচার গুলি রিচার্জ করবেন

বিএসএনএল ব্যবহারকারীরা BSNL-এর অফিসিয়াল ওয়েবসাইট, মোবাইল অ্যাপ, বিএসএনএল অনুমোদিত রিটেল স্টোর এবং অনলাইন রিচার্জ প্ল্যাটফর্মের মত একাধিক চ্যানেলের মাধ্যমে খুব সহজেই এই প্ল্যান ভাউচারগুলি রিচার্জ করতে পারবেন।