নতুন Bajaj Pulsar NS200 কি TVS Apache RTR 200 4V এর থেকেও ভাল?

পালসারপ্রেমীদের মনে নয়া উদ্যম জাগিয়ে এ সপ্তাহেই ভারতে লঞ্চ হয়েছে Bajaj Pulsar NS200। একাধিক আপডেট সহ হাজির হয়েছে বাইকটি। যার মধ্যে অন্যতম ডুয়েল চ্যানেল এবিএস এবং ইনভার্টেড ফ্রন্ট ফর্ক। এর দাম ১.৪৭ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। দামের বিচারে বাজারে স্ট্রিটফাইটার বাইকটির মূল প্রতিপক্ষ হিসেবে রয়েছে TVS Apache RTR 200 4V। এই দুই মডেলের মধ্যে ২০০ সিসি সেগমেন্টে কোনটি এগিয়ে, এই প্রতিবেদনে তা আলোচনা করা হল।

TVS Apache RTR 200 4V দর্শনের দিক থেকে বেশি আবেদনময়ী

বাজাজ পালসার এনএস২০০ একটি পেরিমিটার ফ্রেমের ওপর ভিত্তি করে এসেছে। এতে উপস্থিত একটি পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক, অ্যাঙ্গুলার হ্যালোজেন হেডল্যাম্প, ক্লিপ-অন হ্যান্ডেলবার, আন্ডার-বেলি এগজস্ট, এবং স্লিক এলইডি টেলল্যাম্প।

অন্যদিকে, টিভিএস অ্যাপাচি আরটিআর ২০০ ৪ভি-তে উপস্থিত একটি ডবল ক্র্যাডেল ফ্রেম, কারুকার্যে মোড়ানো এক্সটেনশন সহ ফুয়েল ট্যাঙ্ক, শার্প-লুকিং এলইডি হেডল্যাম্প, একটি চওড়া হ্যান্ডেলবার, ডবল ব্যারেল এগজস্ট, এবং একটি স্লিম এলইডি টেললাইট। উভয় মোটরসাইকেলেই রয়েছে ১৭ ইঞ্চি অ্যালয় হুইল।

উভয় মোটরসাইকেলেই উপস্থিত ডুয়েল চ্যানেল এবিএস

রাইডারের সুরক্ষার জন্য Bajaj Pulsar NS200 ও TVS Apache RTR 200 4V-তে রয়েছে উভয় চাকায় ডিস্ক ব্রেক। একইসাথে উন্নত ব্রেকিংয়ের জন্য উপস্থিত ডুয়েল চ্যানেল এবিএস। প্রথম মডেলটিতে দেওয়া হয়েছে ইনভার্টেড ফ্রন্ট ফর্ক, যেখানে পরবর্তী মডেলটিতে আছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক। আবার দুই বাইকেরই পেছনে প্রিলোড অ্যাডজাস্টেবল মোনোশক সাসপেনশনের দেখা মেলে।

Bajaj Pulsar NS200-এর ইঞ্জিনের ক্ষমতা বেশি

Pulsar NS200-তে দেওয়া হয়েছে একটি ১৯৯.৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, ৪-ভাল্ভ, লিকুইড কুল্ড ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ২৪.১৩ এইচপি এবং ১৮.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। অন্যদিকে, Apache RTR 200 4V একটি ১৯৭.৭৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, ৪-ভাল্ভ, এয়ার-অয়েল কুল্ড ইঞ্জিনে ছোটে। এটি থেকে সর্বোচ্চ ২০.২ এইচপি এবং ১৬.৮ এনএম টর্ক পাওয়া যায়। প্রথম মোটরসাইকেলটিতে দেয়া হয়েছে ৬-স্পিড গিয়ারবক্স, যেখানে দ্বিতীয়টিতে রয়েছে ৫-স্পিড ইউনিট।

কোন মোটরসাইকেলটি কেনা লাভদায়ক হবে

ভারতে সদ্য লঞ্চ হওয়া 2023 Bajaj Pulsar NS200-এর দাম ১.৪৭ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। যেখানে TVS Apache RTR 200 4V কিনতে খরচ পরে ১.৪-১.৪৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। আমাদের পরামর্শ অনুযায়ী Pulsar NS200 কেনাই বুদ্ধিমানের কাজ। কারণ এর তীক্ষ্ণ ডিজাইন, শক্তিশালী ইঞ্জিন, উন্নততর সাসপেনশন সেটআপ, বাইকটিকে এগিয়ে রেখেছে।