৫৫ ইঞ্চি স্মার্ট টিভি সহ ইয়ারবাডস ও নেকব্যান্ড ইয়ারফোন নিয়ে আসছে Realme

বার্লিনে চলছে IFA 2020 টেক ব্যবসায়ি ইভেন্ট। এই ইভেন্টে জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি Realme একাধিক নতুন প্রোডাক্ট ঘোষণা করেছে। যার মধ্যে আছে Realme Smart TV 55, Buds Air Pro ও Buds Wireless P। বাডস এয়ার প্রো হল ট্রুলি ওয়্যারলেস ইয়ারবাডস এবং বাডস ওয়্যারলেস পি হল নেকব্যান্ড ইয়ারফোন, যেখানে নয়েস ক্যান্সেলেশন ফিচার আছে। যদিও এদের দাম বা স্পেসিফিকেশন এখনও জানা যায়নি। তবে শীঘ্রই কোম্পানি এই প্রোডাক্টগুলিকে বিভিন্ন দেশে লঞ্চ করবে।

আজ ইভেন্টে Realme এর তরফে বলা হয়েছে, তারা শীঘ্রই অনেক ইন্টারনেট অফ থিঙ্কস ডিভাইস লঞ্চ করবে। এই ডিভাইসগুলি ভারতেও আনা হবে। এর সাথে সাথে কোম্পানি স্মার্ট টিভি, ওয়্যারলেস ইয়ারফোন প্রভৃতির সংখ্যাও বাড়াবে। অর্থাৎ স্পষ্ট যে, রিয়েলমি স্মার্টফোন ছাড়াও শাওমির মত বিভিন্ন ক্যাটাগরির প্রোডাক্ট আনতে চলছে।

আপনাকে জানিয়ে রাখি ভারতে ইতিমধ্যেই রিয়েলমি স্মার্ট টিভির ৩২ ইঞ্চি ও ৪৩ ইঞ্চি মডেল উপলব্ধ। যাদের দাম যথাক্রমে ১২,৯৯৯ টাকা ও ২১,৯৯৯ টাকা। এই টিভিগুলিতে ফুল এইচডি প্লাস ডিসপ্লে পাওয়া যাবে।এই টিভির দুটি ভ্যারিয়েন্টে স্ট্যান্ডার্ড, ভিভিড, স্পোর্ট, মুভি, গেম এবং এনার্জি সেভিংয়ের মতো সাতটি ডিসপ্লে মোড রয়েছে। এই স্মার্ট টিভিতে পাবেন ১.১ গিগাহার্টজ কোয়াড কোর কর্টেক্স এ ৫৩ মিডিয়াটেক প্রসেসর রয়েছে। গ্রাফিক্সের জন্য এতে মালি-৪৭০ এমপি ৩ জিপিইউ উপলব্ধ। এতে ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি স্টোরেজ আছে। এছাড়াও এই টিভিতে ক্রোমকাস্ট ইন বিল্ট এর সাথে অ্যান্ড্রয়েড টিভি ৯.০ সিস্টেম দেওয়া হয়েছে।

আবার রিয়েলমি কিছুদিন আগেই Realme Buds Q ইয়ারবাডস কে ভারতে লঞ্চ করেছিল। ভারতে এই ইয়ারবাডসের দাম রাখা হয়েছে ১,৯৯৯ টাকা। এটি কালো, হলুদ ও সাদা রঙে পাওয়া যাবে। এটি ১০ মিমি ড্রাইভার্স এর সাথে এসেছে। যেটি IPX4 রেটিং প্রাপ্ত। অর্থাৎ জল ও ধুলোবালি রোধী এটি। Realme Buds Q এর ওজন ৩.৬ গ্রাম এবং এর কেস সহ ওজন ৩৫.৩ গ্রাম। এই ট্রু ওয়্যারলেস ইয়ারফোনে স্ট্যান্ডার্ড এসবিসির পাশাপাশি এএসি কোডেক সাপোর্ট করে।