বাইক ও স্কুটার

120 বছর পূর্তি উপলক্ষ্যে Nightster Special ক্রুজার বাইক উন্মোচন করল Harley Davidson

মার্কিন প্রিমিয়াম টু-হুইলার ব্র্যান্ড হার্লে ডেভিডসন (Harley-Davidson) আন্তর্জাতিক বাজারে তাদের মাঝারি ওজনের Nightster-এর নতুন সংস্করণের ঝলক দেখালো। এর পাশাপাশি সংস্থাটি তাদের ১২০তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে সাতটি নতুন লিমিটেড এডিশন মডেলের উন্মোচন করেছে। ভারতের বাজারে Nightster বাইকটি বিক্রি করে সংস্থা। যার দাম ১৪.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। তবে স্পেশাল এডিশনের নাইটস্টার বাইকটি ভারতের বাজারে আদৌ লঞ্চ হবে কিনা, তা জানা যায়নি।

নাইটস্টার স্পেশাল এডিশানটি স্ট্যান্ডার্ড মডেলটির উপর ভিত্তি করে এসেছে। যদিও কিছু পার্থক্য রয়েছে। যেমন এর বডি প্যানেল একটি হেডল্যাম্প কাউল এবং নতুন ডেকালের দেখা মিলেছে। যাত্রীর সুবিধার জন্য বাইকটিতে দেওয়া হয়েছে প্যাসেঞ্জার সিট এবং ফুটপেগ। টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম সহ কাস্ট অ্যালুমিনিয়াম অ্যালয় হুইলে ছুটবে মোটরবাইকটি।

Harley-Davidson Nightster Special এডিশনের হ্যান্ডেলবার আগের চাইতে উঁচু এবং রাইডারের কাছাকাছি আনা হয়েছে। এতে রাইডিং পজিশন আরও আরামদায়ক হয়েছে বলেই দাবি সংস্থার। বাইকটির ফিচারের তালিকায় রয়েছে চার ইঞ্চির একটি টিএফটি ডিসপ্লে। রেট্রো স্টাইল বজায় রাখতে এটি গোলাকৃতি দেওয়া হয়েছে। টিএফটি স্ক্রিনের সাথে ব্লুটুথ কানেক্টিভিটি উপলব্ধ। যা, সুইজ গিয়ারে উপস্থিত বাটনের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। আবার অতিরিক্ত ফিচার হিসেবে দেওয়া হয়েছে ভয়েস কমান্ড ও নেভিগেশন সিস্টেম।

ব্রেকিং এর দায়িত্ব সামলাতে সামনে রয়েছে একটি ৩২০ মিমি অ্যাক্সিয়াল মাউন্টেড ফোর পিস্টন ক্যালিপার। এবং পেছনে রয়েছে ফ্লোটিং সিঙ্গেল পিস্টন ক্যালিপার সহ ২৬০ মিমি রটর। সিটের নিচে অবস্থিত ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ১১.৭ লিটার। এছাড়া মোটরসাইকেলটিতে উপস্থিত একাধিক রাইডিং মোড, ক্রুজ কন্ট্রোল, ইউএসবি চার্জিং পোর্ট, ড্র্যাগ টর্ক স্লিপ কন্ট্রোল সিস্টেম, এবিএস এবং ট্রাকশন কন্ট্রোল।

Back to top button