বড় খবর! শক্তিশালী ইঞ্জিনের সঙ্গে Karizma বাইক ফিরিয়ে আনছে Hero, নতুন রূপে চলতি বছরেই লঞ্চ

ভারতে দুই চাকা গাড়ির বাজারে দীর্ঘ সময় ধরে শীর্ষস্থান বজায় রেখেছে হিরো মটোকর্প (Hero MotoCorp)। গত বছর তারা নিয়ে এসেছে Xtreme 160R এর এক নতুন আপডেটেড মডেল, যা এখনো পর্যন্ত গ্রাহকদের মধ্যে পর্যাপ্ত উন্মাদনা তৈরি করতে পেরেছে। এর পাশাপাশি বর্তমানে একাধিক নতুন টু-হুইলার মডেল লঞ্চ করার জন্য ব্যস্ততা তুঙ্গে। আগামী এক থেকে দুই বছরের মধ্যেই Xpulse 400 এবং Xtreme 400S বাজারে আনবে হিরো। সংস্থার সবচেয়ে অত্যাধুনিক ইঞ্জিন থাকবে বাইক দু’টিতে। আর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে. হিরোর এক সময়কার জনপ্রিয় আইকনিক প্রিমিয়াম মোটরসাইকেল ব্র্যান্ড Karizma এর পুনর্জাগরণ ঘটতে চলেছে চলতি বছরেই।

Hero Karizma চলতি বছর নতুন ইঞ্জিনের সঙ্গে লঞ্চ হবে

একটা সময়ে হিরোর জনপ্রিয়তা কয়েক গুণ পর্যন্ত বাড়িয়ে দিয়েছিল তাদের সেমি ফেয়ারিং যুক্ত এই স্পোর্টস বাইকটি। কিন্তু সময়ের সাথে সাথে জনপ্রিয়তা কমে আসায় তিন বছর আগে বিক্রি বন্ধ করার সিদ্ধান্ত নেয় হিরো মটোকর্প। সূত্রের দাবি, পুরনো দিনের সেই আবেগে শান দিয়ে সম্পূর্ণ নতুন চ্যাসিস এবং নতুন ইঞ্জিনের সঙ্গে লঞ্চ হবে নতুন প্রজন্মের Karizma। এটি সংস্থার প্রিমিয়াম বাইকের শূন্যস্থান পূরণ করতে যথেষ্ট সাহায্য করবে বলেই ধারণা।

হিরো কারিজমার সর্বশেষ মডেলে ২২৩ সিসির এয়ারকুল্ড ইঞ্জিন ছিব, যা থেকে ২০ হর্সপাওয়ার উৎপন্ন হতে পারত। তবে নব সংস্করণে আরও শক্তিশালী ও উন্নত ২১০ সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হবে। নতুন ইঞ্জিন থেকে যথাক্রমে ২৫ হর্সপাওয়ার এবং ৩০ এনএম টর্ক উৎপন্ন হবে। সাথে থাকবে ছয় ধাপযুক্ত ম্যানুয়াল গিয়ার বক্স।

আপাতত এই তথ্যগুলিই সূত্রের তরফে প্রকাশ করা হয়েছে। নতুন প্রজন্মের কারিজমার ডাইমেনশন, সাসপেনশন সেটআপ, ব্রেকিং সিস্টেম সহ অন্যান্য ফিচারগুলি কেমন হতে চলেছে, তা অবশ্য এখনও জানা যায়নি। তবে এটুকু বলা যায়, মোটরসাইকেলটির ডিজাইন এবং স্টাইল অনেকাংশেই পুরাতন ভার্সনের মতোই থাকবে।

হিরো কারিজমা বাইকটির প্রসঙ্গে বলতে গেলে, ২০১৪ সালে যাত্রা শুরু করে এটি এবং খুব দ্রুতই এদেশের বাইকপ্রেমীদের নয়নের মনি হয়ে ওঠে সে। তবে শেষের দিকে লঞ্চ করা লেটেস্ট মডেলগুলি তেমনভাবে সাধারণ মানুষের মনে প্রভাব বিস্তার করতে পারেনি, যার ফলস্বরূপ ২০২০ সালে চিরকালের মতো বিদায় নিতে হয় হিরোর এই জনপ্রিয় বাইকটিকে। আর এখন প্রিমিয়াম বাইকের চাহিদা বৃদ্ধির ফলে নতুন অবতারে মডেলটি ফেরাতে চলেছে হিরো মটোকর্প।