সেকেলে তকমা সরিয়ে অবশেষে আধুনিক রূপ, নতুন Honda Activa 125 এর ফিচার্স জানলে আপনিও খুশি হবেন

জাপানি টু-হুইলার ব্র্যান্ড হোন্ডা (Honda) সম্প্রতি ভারতের বাজারে তাদের বেস্ট সেলিং ইলেকট্রিক স্কুটারের নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। যার নাম – Honda Activa 6G H-Smart। এবারে সংস্থাটি Activa 125 মডেলেরও H-Smart ভার্সন লঞ্চ করার প্রস্তুতি শুরু করে দিয়েছে। সেকেলে তকমা সরিয়ে আধুনিক ফিচার্সের সঙ্গে শীঘ্রই লঞ্চ হবে ফ্যামিলি স্কুটারটি। শীঘ্রই লঞ্চ হবে ফ্যামিলি স্কুটারটি। সংস্থার ওয়েবসাইটে থেকে নতুন Activa 125 এর ফিচারগুলিও প্রকাশ্যে এসেছে। যেখানে এটি Activa 6G H-Smart এর মতো বৈশিষ্ট্য ও পেতে পারে বলে আভাস দেওয়া হয়েছে। টিজারে হোন্ডা নতুন মডেলটিকে ‘স্মার্টটিভা’ বলে অভিহিত করেছে।

Honda Activa 125 H-Smart কেমন ফিচার্স পাবে

নতুন হোন্ডা অ্যাক্টিভা ১২৫ মডেলে সবচেয়ে বড় পরিবর্তন হিসাবে স্মার্ট কী ফিচার দেওয়া হতে পারে। যা স্মার্ট আনলক সাপোর্ট করবে। এর ফলে ব্যবহারকারী ২ মিটার দূর থেকে স্কুটার লক/আনলক, ফুয়েল লিড ও বুট খোলার সুবিধা পাবেন। আবার স্মার্ট ফাইন্ড বৈশিষ্ট্যটি পার্কিং জোনে নিজের বাহনটিকে ব্লিঙ্কারের মাধ্যমে সহজেই খুঁজে পেতে সাহায্য করবে।

এমনকি স্মার্ট স্টার্ট ফিচারের জন্য একটি বাটন চেপেই স্কুটারটির ইঞ্জিন সক্রিয় করা যাবে। আবার স্মার্ট সেফ লক ২ মিটার দূর থেকে কাজ করবে। এছাড়া নতুন অ্যাক্টিভা ১২৫ এলইডি হেডলাইট, ডিজিটাল কনসোল, এবং সাইড স্ট্যান্ড কাট-অফ ফাংশনের সঙ্গে লঞ্চ হবে বলে আশা করা যায়।

Honda Activa 125 H-Smart ডিজাইন

Activa 125 H-Smart-এর ডিজাইন স্ট্যান্ডার্ড মডেলটির সাথে অভিন্ন হবে। তাই এতে আগের মতই অ্যাপ্রন মাউন্টেড টার্ন ইন্ডিকেটর এবং ক্রোম বিট সহ একই হেডলাইট নজরে পড়বে। সিঙ্গেল পিস সিটের শেষে গ্র্যাব রেল এবং দু’পাশে চাঙ্কি সাইড প্যানেলের উপস্থিতি লক্ষ্য করা যাবে।

Honda Activa 125 H-Smart ইঞ্জিন ও হার্ডওয়্যার

হোন্ডা নতুন স্কুটারটিতে ওই একই ১২৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করবে। যা থেকে সর্বোচ্চ ৮.১৮ বিএইচপি এবং ১০.৩ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে সাইলেন্ট স্টার্ট এবং আইডল-স্টপ সিস্টেমের সুবিধা উপলব্ধ থাকবে। অ্যাক্টিভা ১২৫ এইচ-স্মার্ট সাসপেনশনের জন্য টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং সিঙ্গেল রিয়ার শক পাবে। ব্রেকিং এর দায়িত্ব সামলাতে ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক সহ অ্যালয় হুইল থাকছে।

Honda Activa 125 H-Smart দাম

হোন্ডা স্কুটারটি শীঘ্রই লঞ্চ করবে। তখনই এর দাম নিশ্চিত ভাবে বলা সম্ভব। বর্তমানে এর স্ট্যান্ডার্ড মডেলটির মূল্য ৮৪,৯১৬ টাকা (এক্স-শোরুম)। অনুমান করা হচ্ছে Activa 125 H-Smart-এর দাম সাধারণ মডেলের তুলনায় হাজার চার-পাঁচ বেশি হবে।