যেমন নজরকাড়া স্টাইল, তেমন হাই পাওয়ার, 1000 সিসির দুর্ধর্ষ বাইক লঞ্চ করল Honda

জাপানের প্রখ্যাত টু-হুইলার সংস্থা হোন্ডা (Honda) দেশের মাটিতে লঞ্চ করল 2023 CB1000R। ১০০০ সিসির নিও-রেট্রো মোটরসাইকেলটির নতুন ভার্সনে অল্প কিছু আপডেট দেওয়া হয়েছে। একই সাথে এবারে নতুন ট্রিমে হাজির হয়েছে বাইকটি। আসুন নতুন Honda CB1000R-এর সম্পর্কে জেনে নেওয়া যাক।

হোন্ডা সিবি১০০০আর-এ দেওয়া হয়েছে গোলাকৃতি এলইডি হেডলাইট, যা ম্যাট ফিনিশড বেজেল দ্বারা আবৃত। এদিকে স্কুপ্ড ওয়ান পিস সিট, সিঙ্গেল সাইডেড রিয়ার ফেন্ডার, অ্যালুমিনিয়াম ফিনিস এগজস্ট এবং অ্যালয় হুইলের ডিজাইন অপরিবর্তিত রাখা হয়েছে। হন্ডা বাইকটির স্ট্যান্ডার্ড ভার্সনে একটি নতুন বর্ডক্স রেড মেটালিক এবং অন্যান্য ট্রিমে গ্রাফাইট ব্ল্যাক পেইন্ট যোগ করেছে।

বাইকটির ব্ল্যাক এডিশনে দেওয়া হয়েছে একটি ব্ল্যাক্ড আউট হেডলাইট বেজেল, ফুয়েল ট্যাঙ্ক, এগজস্ট কভার এবং ট্যাঙ্ক শ্রাউড। এতে উপস্থিত ৯৯৮ সিসি ইনলাইন, ফোর-সিলিন্ডার মোটর থেকে ১৪৩ বিএইচপি শক্তি এবং ১০৪ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত সিক্স স্পিড গিয়ার বক্স।

নতুন প্রজন্মের CB1000R একটি Showa সেপারেট ফাংশন ইউএসডি ফর্ক এবং ফুল অ্যাডজাস্টেবল রিয়ার শক সাসপেনশনে ছুটবে। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে এবিএস সমেত সামনে ডুয়েল এবং পেছনে সিঙ্গেল ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। এতে দেওয়া হয়েছে ১৭ ইঞ্চি অ্যালয় হুইল।

এই বাইকটি বর্তমানে কেবলমাত্র আন্তর্জাতিক বাজারে অফার করা হয়। জাপানের বাজারে এর দাম ১৬,৭০,৯০০ ইউয়ান। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ১০.৪৪ লক্ষ টাকা। এবং ব্ল্যাক এডিশনটির মূল্য প্রায় ১০.৭২ লক্ষ টাকা। তবে ভারতের বাজারে বাইকটির লঞ্চের বিষয়ে এখনও পর্যন্ত কোনো খবর মেলেনি।