Yamaha-কে জোরদার টক্কর দিতে এল Honda CBR500R স্পোর্টস বাইক

2023 Honda CBR500R Rivals

বর্তমানে ভারতের দ্বিতীয় বৃহত্তম টু-হুইলার সংস্থা হোন্ডা (Honda) আন্তর্জাতিক বাজারে তাদের CBR500R মোটরসাইকেলটির নতুন সংস্করণের আত্মপ্রকাশ ঘটালো। বাজারে এর মূল প্রতিপক্ষ হিসেবে রয়েছে Yamaha R3 ও Kawasaki Ninja 400। Honda CBR500R-এর নতুন প্রজন্মের মডেলটিতে যোগ করা হয়েছে হয়েছে নতুন কালার স্কিম।

হোন্ডা সিবিআর৫০০আর ফুলফেয়ার্ড মোটরসাইকেলটি আইকনিক গ্র্যান্ড প্রিক্স রেড কালারে বেছে নেওয়া যাবে। এই পেইন্ট স্কিমটিতে রয়েছে প্রধানত সাদা ও কালো গ্রাফিক্সের সাথে টকটকে লাল রঙ। এই রঙের মডেলটি এর বড় ভাই CBR650R-এর ন্যায় দেখতে। এছাড়া মোটরসাইকেলটি শোর্ড সিলভার মেটালিক কালারেও বেছে নেওয়া যাবে। যাতে রয়েছে গ্রে এবং ব্ল্যাকের সাথে ব্রাইট ইয়েলোর হাইলাইট।

কালারে আপডেট ছাড়া নতুন প্রজন্মের (২০২৩) Honda CBR500R-এ তেমন কোনো পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই এটি একটি ৪৭১ সিসি প্যারালাল টুইন ইঞ্জিনে ছুটবে। যা থেকে সর্বোচ্চ ৪৭.৫ বিএইচপি শক্তি এবং ৪৩ এনএম টর্ক উৎপন্ন হবে। বাইকটির ফিচারের প্রসঙ্গে বললে এতে উপস্থিত ফুল এলইডি হেডল্যাম্প, এবিএস, একটি স্লিপার এবং অ্যাসিস্ট ক্লাচ, এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য।

বিশ্ববাজারে Honda CBR500R পা রাখলেও ভারতের বাজারে লঞ্চের প্রসঙ্গে এখনও কোন বার্তা পৌঁছায়নি। এক বছর আগে এদেশ থেকে বিক্রি বন্ধ হয়ে যাওয়া মডেলটি আগামী কয়েক বছরের মধ্যে পুনরায় হাজির করা হতে পারে বলেই অনুমান করা হচ্ছে।