পড়লে ভাঙবে না, জলেও বন্ধ হবে না, বাজারে আসছে Samsung Galaxy Tab Active 5

Samsung Galaxy XCover সিরিজ মানেই যেমন রাগড স্মার্টফোন, তেমনই Galaxy Tab Active মানেই রাগড ট্যাবলেটকে বোঝায়। অর্থাৎ যে ট্যাব মজবুত হওয়ায় সহজে ভাঙবে না এবং প্রতিকুল পরিবেশেও সঠিক ভাবে কাজ করবে। এমনই নতুন রাগেড ট্যাব হিসাবে আবার বাজারে আসতে চলেছে Samsung Galaxy Tab Active 5। আনুষ্ঠানিক লঞ্চের আগেই, ট্যাবটির বিভিন্ন তথ্য সামনে আসতে শুরু করেছে। আর এখন Samsung Galaxy Tab Active 5 সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA)-এর অনুমোদন লাভ করেছে।

Samsung Galaxy Tab Active 5-এর Wi-Fi ভার্সন পেল IMDA-এর অনুমোদন

নতুন গ্যালাক্সি ট্যাব অ্যাক্টিভ ৫ ট্যাবলেটটিকে SM-X300 মডেল নম্বর সহ আইএমডিএ ডেটাবেসে দেখা গেছে। সম্প্রতি,সংযুক্ত আরব আমিরশাহীর টিডিআরএ (TDRA), মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) এবং সেফটি কোরিয়ার সার্টিফিকেশন ডেটাবেসেও দেখা গেছে একে। এই প্ল্যাটফর্মগুলিতে SM-X300 মডেল নম্বরের সাথে SM-X306B মডেল নম্বর বহনকারী 5G ভ্যারিয়েন্টটিও উপস্থিত হয়েছে।

এখানে লক্ষণীয় যে, নির্দিষ্টভাবে আসন্ন ট্যাবলেটের ওয়াই-ফাই মডেলটি আইএমডিএ-এর অনুমোদন লাভ, ব্লুটুথ সংযোগ নিশ্চিত করে। এখন পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে তার ওপর ভিত্তি করে বলা যায়, গ্যালাক্সি ট্যাব অ্যাক্টিভ ৫ কোম্পানির নিজস্ব এক্সিনস ১৩৮০ প্রসেসর সহ আসবে, যা ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ অফার করতে পারে। মাইক্রোএসডি কার্ড স্লটও মিলবে, যার মাধ্যমে স্টোরেজ আরও ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে।

নতুন ট্যাবলেটটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে এবং এস-পেন (S-Pen)-এর সাপোর্ট সহ আসবে। ডিভাইসটি ব্ল্যাক এবং গ্রে কালার ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে। এছাড়া, Samsung Galaxy Tab Active 5 একটি ১৫ ওয়াট ফাস্ট চার্জারের সাথে আসবে বলে জানা গেছে।