Homeঅটোকারবাইক ও স্কুটার2023 Honda Rebel: নতুন ক্রুজার বাইক নিয়ে এল হোন্ডা, এ দেশে লঞ্চ হবে কি?

2023 Honda Rebel: নতুন ক্রুজার বাইক নিয়ে এল হোন্ডা, এ দেশে লঞ্চ হবে কি?

হোন্ডা (Honda) আজ ইউরোপের বাজারে তাদের নতুন ক্রুজার মডেল Rebel 500-এর উপর থেকে পর্দা সরিয়েছে। নতুন প্রজন্মের (2023) মোটরসাইকেলটি বেশকিছু আপডেট সহ এসেছে। যা নয়া সংস্করণটিকে এর উত্তরসূরী মডেলের থেকে আলাদা করেছে। আসুন 2023 Honda Rebel 500-এর বৈশিষ্ট্যগুলি বিস্তারিত জেনে নেওয়া যাক।

ইউরোপের গ্রাহকরা Rebel 500-এর নয়া মডেলটি তিনটি পেইন্ট স্কিমে বেছে নিতে পারবেন। যেগুলি হল – ম্যাট গানপাউডার ব্ল্যাক মেটালিক, ক্যান্ডি ডিজেল রেড এবং স্মোকি গ্রে। তবে বাইকটির ২০২৩ সংস্করণের সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল নতুন Rebel S। যা একটি স্পেশাল এডিশন। এতে একাধিক অ্যাক্সেসরিজ উপলব্ধ। যেমন, ব্ল্যাক ফর্ক গেইটার, একটি বাদামী রঙের ডায়মন্ড-স্টিচড শিট, এবং একটি হেডল্যাম্প কাউল।

এদিকে স্ট্যান্ডার্ড মডেলটি চাইতে Rebel 500-এর S ভ্যারিয়েন্টটি সম্পূর্ণ ভিন্ন। এতে ব্রোঞ্জ ফিনিশিং নজরে পড়েছে। জল্পনা শোনা যাচ্ছে, এই নতুন এডিশনটি টাইটেনিয়াম মেটালিক, এই একটিমাত্র কালারে অফার করবে হোন্ডা। তবে 2023 Honda Rebel 500-এর কারিগরিতে কোনরকম পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই একটি ৪৭১ সিসি প্যারালাল টুইন ইঞ্জিনে ছুটবে বাইকটি। যা থেকে উৎপন্ন হবে ৪৭ বিএইচপি পাওয়ার।

প্রসঙ্গত, আপনি যদি মনে করেন Royal Enfield Classic 350 অথবা Honda CB350 বদলে নতুন Rebel 500 কিনবেন, সেক্ষেত্রে জানিয়ে রাখি, বাইকটি ভারতের বাজারে লঞ্চের সম্ভাবনা নেই বললেই চলে। সম্প্রতি হোন্ডা ভারতীয় গ্রাহকদের জন্য CB300F লঞ্চ করেছে। তবে হোন্ডা যদি Rebel 500 এদেশে লঞ্চ করে সেক্ষেত্রে এর দাম ৫.২ লাখ টাকা ধার্য করা হতে পারে বলে অনুমান করা হচ্ছে। কারণ এদেশে উপলব্ধ সংস্থার ৫০০ সিসির মোটরসাইকেল CB500X-এর মূল্য ৫.৭৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

আরও পড়ুন