Tata Nexon EV Facelift বনাম MG ZS EV, দাম ও মাইলেজের নিরিখে কোন গাড়ি সেরা

টাটা মোটরস (Tata Motors) সম্প্রতি ভারতে তাদের Nexon EV Facelift লঞ্চ করেছে। এক্সটেরিয়ার, কেবিন এবং ইঞ্জিনে একাধিক আপডেট সহ এসেছে গাড়িটি। দাম ১৪.৭৪ লক্ষ থেকে ১৯.৯৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। ভারতে গাড়িটির অন্যতম প্রতিদ্বন্দ্বীদের তালিকায় রয়েছে – Mahindra XUV300, MG ZS EV ও Hyundai Kona EV।

এই নেক্সন ইভি-র জনপ্রিয়তার কাঁধে ভর করে বর্তমানে ভারতের বৈদ্যুতিক এসইউভি গাড়ির দুনিয়ায় ৮০ শতাংশের বেশি মার্কেট শেয়ার নিজের আয়ত্তে রাখতে সক্ষম হয়েছে টাটা মোটরস। এই প্রতিবেদনে Tata Nexon EV Facelift-এর প্রতিপক্ষ MG ZS EV-এর সাথে তুলনামূলক আলোচনা করা হল।

2023 Tata Nexon Facelift vs MG ZS EV : দাম

Tata Nexon EV Facelift-এর মূল্য ১৪.৭৪ লক্ষ থেকে ১৯.৯৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। অন্যদিকে MG ZS EV অনেকটাই দামী। মূল্য ২৩.৩৮ লক্ষ থেকে ২৮ লক্ষ টাকা পর্যন্ত (এক্স-শোরুম)। এমনকি নেক্সন ইভির টপ ভ্যারিয়েন্ট জেডএস ইভির বেস মডেলের থেকেও সস্তা।

2023 Tata Nexon EV Facelift vs MG ZS EV : স্পেসিফিকেশন

Nexon EV Facelift দুটি ভ্যারিয়েন্টে উপলব্ধ – Mid Range ও Long Range। মিড রেঞ্জে ৩০ কিলোওয়াট আওয়ার এবং লং রেঞ্জে ৪০.৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক রয়েছে। রেঞ্জ যথাক্রমে ৩২৫ কিলোমিটার ও ৪৬৫ কিলোমিটার। আগের চাইতে রেঞ্জ ১২ কিলোমিটার বেড়েছে। মিড রেঞ্জের মোটর থেকে ১২৭ বিএইচপি শক্তি এবং ২১৫ এনএম টর্ক পাওয়া যায়। লং রেঞ্জের আউটপুট ১৪৩ বিএইচপি শক্তি এবং ২১৫ এনএম।

যেখানে MG ZS EV-তে রয়েছে একটি ৫০.৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। ফুল চার্জ থাকলে এটি ৪৬১ কিলোমিটার পথ ছোটার প্রতিশ্রুতি দেয়। রেঞ্জের দিক থেকে যা টাটা নেক্সন ইভি ফেসলিফ্টের টপ-এন্ড ভ্যারিয়েন্টের কাছাকাছি।