Homeঅটোকারবাইক ও স্কুটারএকের পর এক বাইক লঞ্চ, Kawasaki এবার নিয়ে এল নতুন Ninja 650 ও Z650

একের পর এক বাইক লঞ্চ, Kawasaki এবার নিয়ে এল নতুন Ninja 650 ও Z650

Kawasaki চলতি বছর শেষ হওয়ার আগেই তাদের বিভিন্ন মোটরসাইকেলের নতুন সংস্করণ প্রকাশ্যে আনতে শুরু করেছে। জাপানের জনপ্রিয় টু-হুইলার নির্মাতার আপডেটেড মডেলের তালিকায় সদ্য যুক্ত হয়েছে মিডলওয়েট স্পোর্টস বাইক Ninja 650 এবং রেডস্টার ঘরানার Z650। ক’দিন আগে আর্ন্তজাতিক বাজারে আত্মপ্রকাশ ঘটেছে এই দুই পাওয়ারফুল রেসিং বাইকের।

বাইকগুলির লেটেস্ট মডেল নতুন কালার অপশন রূপে স্টাইলিং আপডেট পেয়েছে। 2023 Kawsaki Ninja 650 এখন তিনটি কালার অপশনে উপলব্ধ – মেটালিক ম্যাট গ্রাফিনস্টিল গ্রে/ইবোনি, পার্ল রোবোটিক হোয়াইট/মেটালিক ম্যাট ফ্ল্যাট গ্রেস্টোন/ইবোনি,  এবং KRT এডিশন, যা লাইম গ্রীন পেইন্ট স্কিমের সাথে ইবোনির সংমিশ্রণ। অন্যদিকে, 2023 Kawsaki Z650 এসেছে মেটালিক ম্যাট গ্রাফিনস্টিল গ্রে/ইবোনি এবং মেটালিক স্পার্ক ব্ল্যাক/মেটালিক ফ্ল্যাট স্পার্ক ব্ল্যাক।

স্টাইলিং আপগ্রেড ছাড়াও মোটরসাইকেল দু’টি দুই পর্যায়ের ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম পেয়েছে। এছাড়া, বাদবাকি মেকানিক্যাল স্পেসিফিকেশন বা ফিচার্স সম্পূর্ণরূপে অপরিবর্তিত। Kawsaki Ninja 650 ও Z650 আগের মতোই ৬৪৯ সিসি প্যারালাল টুইন লিকুইড কুল্ড ইঞ্জিনে দৌড়বে। এটি ৮,০০০ আরপিএম স্পিডে সর্বোচ্চ ৬৭ বিএইচপি শক্তি এবং ৬,৭০০০ আরপিএম গতিতে ৬৪ এনএম টর্ক উৎপাদনে সক্ষম।

বিশেষ ফিচারগুলির মধ্যে রয়েছে ফুল-এলইডি লাইটিং, ব্লুটুথ কানেক্টিভিটিযুক্ত কালার টিএফটি ডিসপ্লে, এবং ডুয়েল চ্যানেল এবিএস। উল্লেখ্য, 2023 Ninja 650 এবং Z650 ভারতে কবে লঞ্চ হবে, সে বিষয়ে এখনও কাওয়াসাকির তরফে কিছু জানানো হয়নি। তবে আগামী বছরের প্রথমদিকে এ দেশে পা রাখবে বলে আশা করা যায়।

আরও পড়ুন