250cc বাইকের দাম সাড়ে 5 লাখ টাকা! অবিশ্বাস্য শক্তি নিয়ে নতুন Kawasaki ZX 25R হাজির

ইন্দোনেশিয়ার বাজারে হাজির Kawasaki Ninja ZX 25R এর নতুন সংস্করণ। এই মুহূর্তে তিনটি আলাদা ট্রিমে মিলবে এই স্পোর্টস বাইকটি। সম্প্রতি লঞ্চ হওয়া 2023 Ninja ZX 25R এর দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৫.৬ লাখ টাকা রাখা হয়েছে। এটি শীঘ্রই এ দেশেও আত্মপ্রকাশ করবে বলে মনে করা হচ্ছে। আপডেটেড ভার্সনটিতে যুক্ত হয়েছে নতুন রঙের বিকল্প। সঙ্গে বাড়তি পাওনা নয়া কনসোল। এছাড়া, বাদবাকি সবকিছু অপরিবর্তিত।

Kawasaki Ninja ZX 25R এর নব সংস্করণে সবচেয়ে উল্লেখযোগ্য আপডেট হিসাবে সম্পূর্ণ ডিজিটাল টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এসেছে। পূর্বতন সংস্করণে ছিল সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। নতুন এই কনসোলে ব্লুটুটের মাধ্যমে স্মার্টফোন যুক্ত করা সম্ভব। তার ফলে স্মার্টফোনে আগত কল কিংবা টেক্সট মেসেজের অ্যালার্ট বাইকের ডিজিটাল কনসোলে দেখতে পাওয়া যাবে।

তাছাড়াও কাওয়াসাকির মোবাইল অ্যাপ্লিকেশন লঞ্চ Kawasaki Rideology এর মাধ্যমে বাইক চালকেরা ট্রিপ সংক্রান্ত তথ্য এবং রক্ষণাবেক্ষণের সময়সূচী সম্পর্কে বিশদে জানতে পারবেন। এছাড়া, আগের মতোই বাইকটি বড় এবং উঁচু একজস্ট পাইপ, স্প্লিট হেডলাইট, কম্প্যাক্ট ভাইজার, স্পোর্টি গ্রাফিক্স এবং স্প্লিট সিটের সাথে মিলবে। Ninja ZX 25R ট্রেলিস ফ্রেমের উপর তৈরি। সাসপেনশনের জন্য রয়েছে ইউএসডি ফর্ক ও মোনোশক অ্যাবজর্ভার। উন্নতমানের ব্রেকিংয়ের জন্য সামনে ৩১০ মিমি ডিস্ক ও পিছনে ২২০ মিমি ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে।

স্পোর্টস বাইকটির ইঞ্জিন ২৪৯.৮ সিসি ইন লাইন ফোর সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন ৫১ হর্সপাওয়ার উৎপন্ন করে। যাকে যোগ্য সঙ্গত দেয় অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ, উপরন্তু Kawasaki Ninja ZX 25R তে রয়েছে এমন এক প্রযুক্তি যা রাইডারের পছন্দ ও পরিস্থিতি মত পাওয়ার ডেলিভারি দিতে সাহায্য করে। নয়া ভার্সনটি আগামী বছর ভারতে লঞ্চ হবে বলে আশা করা যায়।