2023 Kawasaki Ninja ZX-10R: কাওয়াসাকির অসীম শক্তিশালী সুপারবাইক নতুন অবতারে লঞ্চ হল ভারতে

Kawasaki তাদের Ninja ZX-10R সুপারবাইকের নতুন সংস্করণ ভারতে লঞ্চের ঘোষণা করল। নয়া মডেলটির দাম রাখা হয়েছে ১৫.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। মোটরসাইকেলটির 2023 ভার্সন একটাই ভ্যারিয়েন্ট এবং দু’টি কালার অপশনে উপলব্ধ হবে – লাইন গ্রীন ও পার্ল রোবোটিক হোয়াইট। উভয় কালার স্কিমের দাম একই রাখা হয়েছে।

2023 Kawasaki Ninja ZX-10R সুপারবাইকের কালার অপশনগুলিতে নানারকম গ্রাফিক্স লক্ষ্য করা যাবে। এছাড়া, পুরো ডিজাইন ও স্পেসিফিকেশনগুলি অপরিবর্তিত। ভারতে কাওয়াসাকির অন্যতম শক্তিশালী বাইক এটি। উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে Ninja ZX-10R এর 2022 সংস্করণ লঞ্চ হওয়ার সময় মূল্য ১৫.১৪ লক্ষ টাকা ধার্য করা হয়েছিল।

Ninja ZX-10R এর ডিজাইন হাইলাইটগুলির কথা বললে, প্রথমেই টুইন পড হেডলাইট, আপার কাউলের উপর নির্মিত উইংলেটস, রিয়ার ভিউ মিরর মাউন্টেড টার্ন ইন্ডিকেটর, অ্যাগ্রেসিভ ফুল-ফেয়ারিং, ও সাইড স্ল্যাং এগজস্টের প্রসঙ্গ ওঠে। বিশেষ ফিচারগুলির মধ্যে রয়েছে ফুল-এলইডি লাইটিং এবং কালার টিএফটি ডিসপ্লে, যা ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সাথে সংযোগ করা যায়। নতুন ভার্সনেও Kawasaki Ninja ZX-10R এর পারফরম্যান্সে কোনও আপগ্রেড নেই। আর তার প্রয়োজনও পড়ে না।

সুপারবাইকটি ৯৯৮ সিসি ইনলাইন-ফোর সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিনে দৌড়য়৷ এটি ১৩,২০০ আরপিএম গতিতে ২০০ বিএইচপি ক্ষমতা (র‍্যাম এয়ার ইনটেকের সাহায্যে ২১০ বিএইচপি) এবং ১১,৪০০ আরপিএমে সর্বাধিক ১১৪.৯ এনএম টর্ক উৎপন্ন করে। ইলেকট্রনিক ফিচার্স হিসাবে রয়েছে রাইড মোড, ক্রুজ কন্ট্রোল, ট্রাকশন কন্ট্রোল, এবিএস, প্রভৃতি। সুপারবাইক মার্কেটে Ninja ZX-10R এর মুখ্য প্রতিপক্ষ BMW S1000RR, Ducati Panigale V4, এবং Honda CBR1000RR Fireblade।