বিনামূল্যে 4K সেট টপ বক্স, কোনো ইনস্টল চার্জ নেই, Airtel Xstream আনল ধামাকাদার রিচার্জ প্ল্যান

ভারতের অন্যতম টেলিকম পরিষেবা প্রদানকারী সংস্থা Bharti Airtel তাদের গ্রাহকদের বিভিন্ন ধরনের প্ল্যান অফার করে থাকে। সম্প্রতি টেলকোটি Airtel Xstream AirFiber-এর অধীনে দুটি নতুন প্ল্যান লঞ্চ করেছে। জানিয়ে রাখি, Airtel Xstream AirFiber হল একটি ফিক্সড ওয়্যারলেস অ্যাক্সেস (FWA) পরিষেবা, যা ফাইবার কানেকশনের মাধ্যমে প্রত্যন্ত এলাকার গ্রাহকদের কাছে হাই স্পিড ইন্টারনেট সরবরাহ করার জন্য 5G প্রযুক্তি ব্যবহার করে। Airtel Xstream AirFiber-এর নতুন দুই প্ল্যানের মূল্য ৬৯৯ টাকা এবং ৯৯৯ টাকা। আসুন এদের সুবিধা জেনে নেওয়া যাক।

Airtel Xstream AirFiber এর বিদ্যমান প্ল্যান

আগে থেকেই এয়ারটেল এক্সট্রিম এয়ার ফাইবার-এর পোর্টফোলিওতে ৭৯৯ টাকার একটি প্ল্যান উপস্থিত। যেটি ১০০ এমবিপিএস স্পিডে ১ টিবি পর্যন্ত আনলিমিটেড ডেটা অফার করে। তবে এই ডেটা শেষ হলে ইন্টারনেট স্পিড কমে ২ এমবিপিএস হয়ে যায়। এছাড়াও, এই প্ল্যানে অতিরিক্ত সুবিধা হিসেবে পাওয়া যায় এয়ারটেল এক্সট্রিম প্লে ব্যবহার করার সুযোগ।

Airtel Xstream AirFiber এর নতুন দুটি প্ল্যানের সুবিধা

৭৯৯ ছাড়াও বর্তমানে এয়ারটেল ৬৯৯ টাকার এবং ৯৯৯ টাকার আরো দুটি প্ল্যান অফার করছে। অর্থাৎ এই মুহূর্তে এয়ারটেল এক্সট্রিম এয়ার ফাইবার-এর কাছে মোট তিনটি প্ল্যান উপলব্ধ। উল্লেখ্য, ৬ মাস এবং ১২ মাসের জন্য গ্রাহকেরা এই তিনটি প্ল্যানের যে কোনো একটি বেছে নিতে পারবেন।

এয়ারটেল এক্সট্রিম এয়ার ফাইবারের ৬৯৯ টাকার প্ল্যানটি ৪০ এমবিপিএস পর্যন্ত ইন্টারনেট স্পিড অফার করে। আর ৯৯৯ টাকার প্ল্যানটি অফার করে ১০০ এমবিপিএস পর্যন্ত ইন্টারনেট স্পিড। তবে, দুটি প্ল্যানের ক্ষেত্রেই ফাপ নীতি অনুযায়ী ১ টিবি পর্যন্ত ইন্টারনেট ব্যবহার করার পর ইন্টারনেট স্পিড কমে ২ এমবিপিএস হয়ে যাবে।

উভয় প্ল্যানেই গ্রাহকদের বিনামূল্যে ৪কে অ্যান্ড্রয়েড বক্স অফার করা হয়, যা ৩৫০ টিরও বেশি লাইভ টিভি চ্যানেল অ্যাক্সেস করার সুযোগ দেয়। তাছাড়াও, প্ল্যানগুলি এয়ারটেল এক্সট্রিম প্লে এবং ডিজনি প্লাস হটস্টার-এর সাবস্ক্রিপশনও অফার করে একদম বিনামূল্যে।

গ্রাহকেরা জিএসটি সহ এখন ৬ মাস বা ১২ মাসের জন্য এয়ারটেল এক্সট্রিম এয়ার ফাইবার প্ল্যান-এর যে কোনো একটি বেছে নিতে পারেন। তবে মনে রাখতে হবে, গ্রাহকেরা যদি ১২ মাসের প্ল্যান বেছে নেন, তাহলে তাদের আর ১০০০ টাকার ইনস্টলেশন চার্জ দিতে হবে না। উল্লেখ্য, এখন এয়ারটেল ওয়েবসাইট-এর মাধ্যমে ভারতের নয়ডা এবং গাজিয়াবাদের মতো নির্বাচিত শহরের গ্রাহকেরা এয়ারটেল এক্সট্রিম এয়ার ফাইবার ব্যবহার করতে পারবেন।