Homeঅটোকারবাইক ও স্কুটারলঞ্চ হওয়ার দু'সপ্তাহের মধ্যে Kawasaki-র নতুন মোটরসাইকেল শোরুমে পৌঁছতে শুরু করল

লঞ্চ হওয়ার দু’সপ্তাহের মধ্যে Kawasaki-র নতুন মোটরসাইকেল শোরুমে পৌঁছতে শুরু করল

সম্প্রতি কাওয়াসাকির নেকেড সুপারবাইকের নতুন সংস্করণ ভারতে লঞ্চ হয়েছে। 2023 Kawasaki Z900 এসেছে নয়া ডুয়েল-টোন কালার অপশনে৷ আপডেট বলতে একমাত্র এটাই। সংস্থার তরফে এবার দেশের বিভিন্ন প্রান্তে থাকা শোরুমে বাইকটি পাঠানোর প্রক্রিয়া শুরু করা হয়েছে। উল্লেখ্য, মোটরসাইকেলটির দাম ৮.৯৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে।

প্রথমেই বলা, 2023 Kawasaki Z900 কেবলমাত্র কসমেটিক আপগ্রেড পেয়েছে। মেটালিক কার্বন গ্রে-র সাথে মেটালিক ফ্যান্টম সিলভার এবং মেটালিক ম্যাট গ্রাফিং স্টিল গ্রে-র সাথে ইবোনি কালার অপশনে উপলব্ধ হবে এটি। পেইন্ট স্কিম দু’টির মূল্য অবশ্য একই রাখা হয়েছে। অ্যাগ্রেসিভ এলইডি হেডল্যাম্প, মাস্কুলার ফুয়েল ট্যাঙ্ক, স্প্লিট সিট সেটআপ এবং ইংরেজি জেড আকৃতির এলইডি টেলল্যাম্প সুপারবাইকটির ডিজাইন হাইলাইটগুলির মধ্যে অন্যতম।

Kawasaki Z900-এর পারফরম্যান্সের কথা বললে, এতে চালিকাশক্তি যোগায় ৯৪৮ সিসি, ইনলাইন ফোর সিলিন্ডার, লিকুইড কুল্ড, ইঞ্জিন। যা থেকে ৯,৫০০ আরপিএম গতিতে ১২৩.৬ বিএইচপি শক্তি এবং ৭,৭০০ আরপিএম গতিতে ৯৮.৬ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সাথে সংযুক্ত সিক্স স্পিড গিয়ার বক্স। বিশেষ ফিচার্সের কথা বললে ট্রাকশন কন্ট্রোল সিস্টেম, রাইড মোড, পাওয়াল মোড, এবিএস, ফুল এলইডি লাইটিং, এবং ব্লুটুথ কানেক্টিভিটির সাথে আসা কালার টিএফটি ডিসপ্লের কথা বলতে হয়।

Kawasaki Z900 ভারতীয় বাজারে তার সেগমেন্টে Triumph Street Triple, Ducati Monster ও BMW F900R-র মতো নামকরা মডেলের প্রধান প্রতিপক্ষ। মোটরসাইকেলটির বুকিং ইতিমধ্যেই বিভিন্ন শহরে কাওয়াসাকির ডিলারশিপে শুরু হয়েছে।

আরও পড়ুন