Kawasaki ZX-10R দেশের বিভিন্ন শোরুমে পৌঁছতে শুরু করল, এই সুপারবাইকের দামে মিলবে চারটে Maruti Alto

Kawasaki দিন দশেক আগেই তাদের ফ্ল্যাগশিপ সুপারস্পোর্টস বাইক Ninja ZX-10R এর নতুন সংস্করণ ভারতে লঞ্চ করেছে। নয়া ভার্সন একটি ভ্যারিয়েন্ট এবং লাইম গ্রীন ও পার্ল রোবোটিক হোয়াইট এই দুই কালার অপশন বাজারে এসেছে। উভয় কালার স্কিমের দাম একই। 2023 Kawasaki  Ninja ZX-10R এর দাম রাখা হয়েছে ১৫.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

এবার সংস্থার তরফে ফ্ল্যাগশিপ মডেলটিকে ভারতের বিভিন্ন ডিলারশিপে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে। Ninja ZX-10R এর 2023 সংস্করণের বডিওয়ার্কে কালার অপশন অনুযায়ী ভিন্ন গ্রাফিক্স লক্ষ্য করা যাবে। আইকনিক লাইন গ্রীন পেইন্ট স্কিমে সবুজ, কালো, ও লাল গ্রাফিক্স এবং পার্ল রোবোটিক হোয়াইট পেইন্ট অপশনে কালো হাইলাইটের সাথে সবুজ গ্রাফিক্স বর্তমান।

উল্লেখ্য, ভারতে কাওয়াসাকির অন্যতম শক্তিশালী মডেল এটি। সুপারবাইকটি ৯৯৮ সিসি ইনলাইন-ফোর সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিনে দৌড়য়। এটি ১৩,২০০ আরপিএমে সর্বোচ্চ ২০০ বিএইচপি ক্ষমতা (র‍্যাম এয়ার ইনটেকের সাহায্যে ২১০ বিএইচপি) এবং ১১,৪০০ আরপিএমে সর্বাধিক ১১৪.৯ এনএম টর্ক উৎপন্ন করে।ফিচারগুলির মধ্যে রয়েছে ফুল-এলইডি লাইটিং, ব্লুটুথ এনাবেল্ড টিএফটি ডিসপ্লে রাইড মোড, ক্রুজ কন্ট্রোল, ট্রাকশন কন্ট্রোল, এবিএস, প্রভৃতি।

ভারতের সুপারবাইক মার্কেটে Kawasaki Ninja ZX-10R এর সঙ্গে এখন BMW S1000RR, Ducati Panigale V4, এবং Honda CBR1000RR Fireblade এর মতো পাওয়ারফুল মডেলের প্রতিযোগিতা চলে।