Saturday, December 3, 2022
Homeঅটোকারবাইক ও স্কুটারবাইকপ্রেমীদের অনুরোধে বন্ধ করা মডেল ফিরিয়ে আনল KTM, ফের রাস্তায় ছুটবে স্বমহিমায়

বাইকপ্রেমীদের অনুরোধে বন্ধ করা মডেল ফিরিয়ে আনল KTM, ফের রাস্তায় ছুটবে স্বমহিমায়

বাজাজ অটো (Bajaj Auto)-র অধীনস্থ কেটিএম (KTM) ইউরোপের বাজারে মাঝারি ওজনের স্ট্রীটফাইটার মোটরসাইকেল 790 Duke লঞ্চ করল। উল্লেখ্য ২০১৯-এ ইউরোপ সহ আরও কয়েকটি বাজার থেকে এই বাইকটির বিক্রি বন্ধ করা হয়েছিল। পরিবর্তে এর জায়গায় আনা হয়েছিল আরও বেশি শক্তিশালী এবং ফিচার যুক্ত 890 Duke। তবে বাইকপ্রেমীদের অনুরোধে প্রত্যাবর্তন ঘটল KTM 790 Duke এর।

নতুন কালার অপশন যোগ করা ব্যতীত KTM 790 Duke-এর ডিজাইন সম্পূর্ণরূপে অপরিবর্তিত। এতে রয়েছে স্প্লিট এলইডি হেডল্যাম্প, দু’পাশে এক্সটেনশন সহ শার্প স্টাইলের ফুয়েল ট্যাঙ্ক, উন্মুক্ত ট্রেলিস ফ্রেম, টিএফটি স্ক্রিন সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য। এতে উপস্থিত ৭৯০ সিসি প্যারালাল টুইন সিলিন্ডার ইঞ্জিন থেকে ৯৪ বিএইচপি শক্তি উৎপন্ন হতে পারে। তবে শোনা যাচ্ছে ইউরোপের বাইরে বাইকটির ক্ষমতা হবে ১০৩ বিএইচপি।

KTM 790 Duke-এর প্রতিদ্বন্দ্বী মডেল হিসেবে চীনা সংস্থা CFMoto-র একটি বাইক রয়েছে। এতেও 790 Duke-এর ৭৯০ সিসি টুইন সিলিন্ডার মোটর ব্যবহার করা হয়েছে। ফলে বোঝাই যাচ্ছে লেটেস্ট নির্গমনবিধি অনুযায়ী বেশ কিছু বাজারের উপলব্ধ বাইকটির ইঞ্জিনে আপডেট দিতে হবে সংস্থাকে।

2023 KTM 790 Duke-এর ফিচারগুলির তালিকায় রয়েছে ফুল এলইডি লাইটিং, ব্লুটুথ কানেক্টিভিটি, তিনটি রাইডিং মোড, ট্রাকশন কন্ট্রোল, একটি বাই দিরেকশনাল কুইক শিফ্টার, কর্নারিং এবিএস, মোটর স্লিপ রেগুলেটর এবং আরও অন্যান্য বৈশিষ্ট্য। এটি গ্রে এবং অরেঞ্জ – এই দুই নতুন রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে। ভারতের বাজারে বাইকটি কবে লঞ্চ হবে, তা এখনও জানা যায়নি।

আরও পড়ুন