ইঞ্জিন থেকে ডিজাইন সবেতেই নতুনের ছোঁয়া, শক্তি বাড়িয়ে 2023 Royal Enfield Bullet 350 এর লঞ্চ শুধু সময়ের অপেক্ষা

2023 Royal Enfield Bullet 350 Launch Soon
2023 Royal Enfield Bullet 350 Launch Soon

রেট্রো মোটরসাইকেল দুনিয়ায় আরো এক নজরকাড়া উপস্থাপনা নিয়ে আগামী বছর বাজারে পা রাখতে চলেছে নতুন প্রজন্মের Royal Enfield Bullet 350। আনুষ্ঠানিকভাবে লঞ্চের তারিখ এখনো প্রকাশ্যে না এলেও আশা করা হচ্ছে, বাইকারদের আবেগ বুলেট নতুন অবতারে ২০২৩ সালের শুরুতেই লঞ্চ হবে। বহুদিন ধরে 2023 Royal Enfield Bullet 350 মডেলটির উপর পরীক্ষা-নিরীক্ষা করার ফলে হাতে পাওয়া বেশ কিছু গোপন ছবি ও ভিডিও দেখে বোঝা যাচ্ছে, সংস্থার লেটেস্ট মডেলগুলির মতো J প্ল্যাটফর্মের অধীনে আসবে এটি। ফলে নতুন ইঞ্জিন এবং ডিজাইনে কিছু পরিবর্তন দেখার সম্ভাবনা।

নতুন রয়্যাল এনফিল্ড বুলেটে মিটিওর, হান্টার, এবং নয়া প্রজন্মের ক্লাসিকে ব্যবহৃত ৩৪৬ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন থাকবে, যা ২০.২ বিএইচপি ক্ষমতা এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন করতে পারবে। সাথে দেখা যাবে ফাইভ স্পিড গিয়ার বক্স। ইঞ্জিনের কম্পন অনেকটাই কমবে। পাশাপাশি কিক স্টার্ট উঠে যাবে বলে মনে করা হচ্ছে।

Meteor 350 এর অনুকরণে নয়া বুলেটে সাসপেনশনের জন্য সামনের চাকায় হয়েছে চিরাচরিত টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের চাকায় টুইন শক অ্যাবজর্ভার দেওয়া হবে। চালকের সুনিশ্চিত নিরাপত্তার জন্য সিঙ্গেল চ্যানেল এবিএস যুক্ত ডিস্ক ও ড্রাম ব্রেক যথাক্রমে সামনে চাকা ও পেছনের চাকায় দেওয়া হবে। নতুন Bullet 350-তে থাকা হেড ল্যাম্প, টেইল ল্যাম্প এবং রিয়ার ভিউ মিররের চারপাশে থাকা ক্রমের কাজ আপনার নজর কাড়তে বাধ্য। 

তাছাড়াও, নতুন সংস্করণটিতে আপনি পাবেন রেট্রো স্টাইলের বৃত্তাকার হেড ল্যাম্প, টিয়ার ড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, সমতল হ্যান্ড লিভার, ওয়্যার স্পোক যুক্ত চাকা এবং সিঙ্গেল সাইডেড এগজস্ট ক্যানিস্টার। Royal Enfield Bullet 350 নতুন প্ল্যাটফর্ম এবং উন্নত ইঞ্জিন, এবং ডিজাইন আপডেট পাওয়ার কারণে  বর্তমান সংস্করণটির থেকে বেশ খানিকটা দামি হবে। উল্লেখ্য, এখন বুলেটের বাজারচলতি মডেলের দাম ১,৪৭,৯৯৯ টাকা (এক্স-শোরুম, কলকাতা)।