Hero Xoom 160: এনটর্ক অতীত, দীপাবলির বড় চমক হিরোর রেসিং স্কুটার, ফিচার শুনলে মাথা ঘুরবে!

Suzuki Burgman বা TVA Ntorq-এর ফাঁকা মাঠে গোল দেওয়ার দিন শেষ হতে চলেছে। প্রতিযোগিতার মাপকাঠি বাড়িয়ে বাজারে আগমন ঘটছে Hero Xoom 160 অ্যাডভেঞ্চার ম্যাক্সি স্কুটারের। কাল থেকে শুরু হওয়া ইতালিতে EICMA বা মিলান মোটরসাইটেল শো-তে উন্মোচিত হতে চলেছে হিরো মোটোকর্পের (Hero MotoCorp)-এর এই ফ্ল্যাগশিপ স্কুটারটি। ২০২৪-এর শুরুতেই অফিশিয়ালি লঞ্চ হতে পারে Xoom 160 ADV।

Hero Xoom 160 ADV ম্যাক্সি-স্কুটার আসছে

অ্যাডভেঞ্চার স্কুটার সেগমেন্টে Yamaha ছাড়া Honda ও Aprilia যথাক্রমে X-ADV ও SR GT মডেলটি বিক্রি করে। যদিও এই দুটিই বড় ইঞ্জিন ডিসপ্লেসমেন্টের। অন্যদিকে, হোন্ডা তাদের ADV160 স্কুটারটি ইন্দোনেশিয়ার বাজারে বিক্রি করে। এই ধরনের নজরকাড়া প্রিমিয়াম স্কুটার এবার ভারতেও আনতে চলেছে হিরো মোটোকর্প।

চলতি বছরে Xoom 110 বাজারে এসেই সাড়া জাগিয়েছে। যা দেখে অনুপ্রাণিত হিরো আরও শক্তিশালী Xoom 160 লঞ্চ করতে উদ্যোগী হয়েছে। স্কুটারটির টিজারে টুইন হেডল্যাম্পের সাথে লম্বা অ্যাপ্রন, দীর্ঘ উইন্ডস্ক্রিন, ডুয়েল পারপাস টায়ার সহ বৃহৎ অ্যালয় হুইল, কর্নারিং ল্যাম্প, স্টেপআপ সিঙ্গেল সিট, আপ-সোয়েপ্ট এগজস্ট এবং সামনে লম্বা ট্রাভেল সহ ফর্কের দেখা মিলেছে।

এগিয়ে চলার শক্তি জোগাতে এতে Xtreme 160R 4V-এর ইঞ্জিন ব্যবহার করতে পারে হিরো। ১৬৩ সিসি, এয়ার কুল্ড, ফুয়েল ইনজেক্টেড, ফোর ভাল্ভ ইঞ্জিনটি থেকে ৮,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১৬.৬ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ১৪.৬ এনএম টর্ক উৎপন্ন হয়। যদিও Xoom 160-এ সেটা ডি-টিউন করা হতে পারে। ফলে আউটপুট হতে পারে ১৫ বিএইচপি এবং ১৪ এনএম।

Xoom 160 মডেলটি হিরোর প্রিমিয়াম টু-হুইলার ডিলারশিপ ‘প্রিমিয়া’ থেকে বিক্রি করা হবে। এতে দেওয়া হবে একগুচ্ছ অত্যাধুনিক ফিচার। যেমন ব্লুটুথ কানেক্টিভিটি সহ ডিজিটাল কনসোল, কল ও এসএমএস অ্যালার্ট, মিউজিক, রাইডার টেলিমেটিক ইত্যাদি। এছাড়া ডুয়েল চ্যানেল এবিএস এবং দু’চাকায় ডিস্ক ব্রেক দেওয়া হতে পারে স্কুটারটিতে।