এলইডি হেডল্যাম্প থেকে চার্জিং পোর্ট, আধুনিক ফিচার নিয়ে মার্কেটে এন্ট্রি নিল Royal Enfield এর বাহুবলী বাইক

Royal Enfield Interceptor 650 ও Continental GT 650 এর আপডেটেড ভার্সন উন্মোচিত হল। নতুন কালার অপশন ছাড়াও অ্যালয় হুইল এবং নয়া ফিচার যুক্ত হয়েছে বাইকটিতে।

বহু প্রতীক্ষার পর অবশেষে রয়্যাল এনফিল্ড (Royal Enfield) তাদের আপডেটেড Interceptor 650 ও Continental GT 650-এর উপর থেকে পর্দা সরালো। এই মুহূর্তে মোটরসাইকেল দুটি ইউরোপের বাজারে উন্মোচিত হলেও ভারতেও খুব শীঘ্রই অফিশিয়ালি লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে। সংস্থার তরফে নয়া ভার্সনের নামকরণ করা হয়েছে “ব্ল্যাক্ড-আউট” ভ্যারিয়েন্ট। নতুন কালার অপশন ছাড়াও অ্যালয় হুইল এবং নয়া ফিচার দেওয়া হয়েছে।

নতুন Royal Enfiled Interceptor 650 ও Continental GT 650 কী পরিবর্তন নিয়ে এল

ইন্টারসেপ্টর ৬৫০ ও কন্টিনেন্টাল জিটি ৬৫০-এ দেওয়া হয়েছে নতুন এলইডি হেডল্যাম্প। যা সংস্থার লেটেস্ট ফ্ল্যাগশিপ ক্রুজার বাইক Super Meteor 650 থেকে নেওয়া। আবার সুইচগিয়ারে আপডেট দেওয়া হয়েছে। যা ইতিমধ্যেই Super Meteor 650, Classic Reborn এবং Meteor 350-তে ব্যবহার করা হয়েছে।

আবার চালক যাতে তার মোবাইল ফোন চার্জ দিতে পারেন সেজন্য মোটরসাইকেল দুটিতে রয়েছে ইউএসবি পোর্ট। Interceptor 650 এখন দুটি নতুন কালারে বেছে নেওয়া যাবে – ব্ল্যাক রে এবং বার্সেলোনা ব্লু। অন্যদিকে, Continental GT 650 স্লিপস্ট্রিম ব্লু এবং অ্যাপেক্স গ্রে পেইন্ট স্কিমে এসেছে। ইঞ্জিন কেসিং, ইঞ্জিন হেড এবং এগজস্ট পাইপের মতো একাধিক জায়গা একদম কুচকুচে কালো রঙের।

উপরিউক্ত আপডেট ছাড়াও সর্বাধিক গুরুত্বপূর্ণ পরিবর্তন বলতে মোটরসাইকেল দুটিতে দেওয়া হয়েছে অ্যালয় হুইল। 650 Twins সোমবার লঞ্চের সময় থেকেই ক্রেতারা এতে অ্যালয় হুইলের প্রত্যাশা করেছিলেন। এ পর্যন্ত মোটরসাইকেল দুটি স্পোক হুইল এবং টিউব টায়ার সহ অফার করা হতো। তাই টায়ার পাংচার হলে ব্যবহারকারীকে চরম ভোগান্তিতে পড়তে হতো।

RE Interceptor 650 ও Continental GT 650 ইঞ্জিন স্পেসিফিকেশন

Interceptor 650 ও Continental GT 650 এদেশে লঞ্চ হলে এপ্রিল থেকে সমগ্র ভারতে কার্যকর হতে চলা নয়া নির্গমন বিধি ওবিডি-২ মেনে আসবে। তাতে অবশ্য এতে উপস্থিত ৬৪৮ সিসি এয়ার-ওয়েল কুল্ড প্যারালাল টুইন ইঞ্জিনের আউটপুটে কোনও অদল-বদল হবে না। আগের মতোই ইঞ্জিনটি সর্বোচ্চ ৪৭ বিএইচপি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। একে যোগ্য সঙ্গ দেবে ৬-স্পিড গিয়ারবক্স এবং স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ।