চালকের সুরক্ষায় নতুন ফিচার্সের সঙ্গে বাজারে আসছে Royal Enfield বাইক

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) যে বর্তমানে ৬৫০ সিসির একাধিক মোটরসাইকেল নির্মাণে হাত লাগিয়েছে, সেই খবর একাধিকবার প্রকাশ্যে এসেছে। যার মধ্যে সবার প্রথমে বাজারে পা রাখবে Royal Enfield Super Meteor 650। কিন্তু এবার সংস্থার একটি বাজারচলতি ৬৫০ সিসি মডেল সেই তালিকায় নাম লেখালো। সম্প্রতি Interceptor 650-এর নতুন টুরিং অ্যাক্সেসরিজ সহ ট্রায়াল চালানোর ছবি অনলাইনে ফাঁস হয়েছে। যা বাইকটির নতুন আপডেট ভার্সনের (২০২৩) বিষয়ে একটি নিশ্চিত বার্তা দিয়েছে।

2023 Royal Enfield Interceptor 650-তে নতুন কী আছে

বর্তমান বাজার চলতি মডেলটির সাথে টেস্টরান চালানো ভার্সনের পার্থক্য বলতে, এতে একটি বৃহৎ উইন্ডস্ক্রিনের দেখা মিলেছে। উচ্চতার কথা বললে এটি চালকের প্রায় বুকের কাছাকাছি বলা যায়। এর ফলে আগের চাইতে চালক বাতাস থেকে আরও বেশি সুরক্ষা পাবেন।

দর্শন পাওয়া মডেলটি মার্ক ২ পেইন্ট স্কিম দ্বারা শোভিত। এছাড়া নতুন বাইকটিতে তেমন কোনো পরিবর্তন ঘটানো হয়নি। এর মানে একটাই, রয়েল এনফিল্ড বাইক লঞ্চের আগে তার নতুন অ্যাক্সেসরিজ টেস্টরান চালিয়ে যাচাই করে নিচ্ছে।

MY23-Interceptor-650-1
Photo Credit : www.autocarindia.com
MY23-Interceptor-650-2
Photo Credit : www.autocarindia.com

2023 Royal Enfield Interceptor 650 স্পেসিফিকেশন

রয়্যাল এনফিল্ড ইন্টারসেপ্টর ৬৫০-এ রয়েছে মডার্ন ক্লাসিক ডিজাইন। এর ফিচারের তালিকায় হ্যালোজেন বাল্ব সেটআপ সহ গোলাকৃতি হেডল্যাম্প, টুইন পড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং একটি দীর্ঘ ফুয়েল ট্যাঙ্কের দেখা মেলে। এতে বেঞ্চ স্টাইলের সিট রয়েছে। বাইকটির ফুটপেগটি মাঝ বরাবর অবস্থিত। এছাড়া আছে গোলাকৃতি মিরর সহ দীর্ঘ হ্যান্ডেল বার।

Interceptor 650-তে টুইন আপসোয়েপ্ট এগজস্ট পাইপের দেখা মেলে। এতে উপস্থিত ৬৪৮ সিসি এয়ার অয়েল কুল্ড ইঞ্জিন। যা থেকে ৪৭ বিএইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সাথে সংযুক্ত একটি স্লিপার অ্যাসিস্ট ক্লাচ এবং ৬-স্পিড গিয়ারবক্স।