Suzuki SV650: সুজুকির নিও-রেট্রো বাইক নয়া অবতারে লঞ্চ হল

সুজুকি তাদের নানা মোটরসাইকেলের 2023 সংস্করণ আমেরিকায় লঞ্চ করা শুরু করেছে। যার মধ্যে রয়েছে SV650 রেঞ্জের নিও-রেট্রো মডেলও। বাইকটি তিনটি নতুন কালার অপশনের সাথে আত্মপ্রকাশ করেছে – গ্লাস স্পার্কেল ব্ল্যাক, সলিড আইরন গ্রে. এবং মেটালিক রিফ্লেক্টিভ ব্লু। সংস্থার অন্যান্য মডেলগুলির মতো Suzuki SV650-এ আপডেট বলতে শুধু নয়া পেইন্ট অপশন।

2023 Suzuki SV650-এর দেহে সর্বত্র নিও রেট্রো স্টাইল চোখে পড়বে। অর্থাৎ সাবেকি ডিজাইনের সাথে আধুনিকতার মিশ্রণ। গোল এলইডি হেডলাইট, মাস্কুলার ফুয়েল ট্যাঙ্ক, সিঙ্গেল পিস সিট, এবং উন্মুক্ত চ্যাসিস এর আকর্ষণ বাড়িয়েছে। এছাড়াও, সলিড আইরন গ্রে কালার অপশনের সাথে লাল রঙের কাস্ট অ্যালুমিনিয়াম হুইল বাইকটির লুকে আলাদা মাত্রা যোগ করেছে।

Suzuki SV650 বাইকটি আগের মতোই ৬৫৪ সিসি লিকুইড কুল্ড ভি-টুইন ইঞ্জিনে দৌড়বে। যার পাওয়ার এবং টর্কের পরিমাণ যথাক্রমে ৭২ বিএইচপি এবং ৬৪ এনএম। প্রসঙ্গত, এর প্রতিদ্বন্দ্বী Kawaski Z650RS এর প্যারালাল টুইন লিকুইড কুল্ড ইঞ্জিন ৬৭.৩ বিএইচপি শক্তি এবং ৬৪ এনএম টর্ক উৎপাদনে সক্ষম। Suzuki SV650 এর হার্ডওয়্যার সেটআপের কথা বললে, এর সামনে টেলিস্কোপিক ফর্ক ও পিছনে মনোশক সাসপেনশন আছে।

বাইকটির সামনের চাকায় টুইন ডিস্ক এবং পিছনের চাকায় একটি ডিস্ক ব্রেক বর্তমান। সাথে অপশনাল হিসাবে ডুয়েল চ্যানেল এবিএস উপলব্ধ। আমেরিকায় নিউ জেনারেশন Suzuki SV650 এর দাম রাখা হয়েছে ৭,৩৯৯ ডলার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫.৮ লাখ টাকা। এটি এ দেশে লঞ্চ হবে কিনা, সে নিয়ে সুজুকির পক্ষ থেকে এখনও কোনও বার্তা দেওয়া হয়নি।