অ্যাডভেঞ্চারপ্রেমীদের জন্য আকর্ষণীয় এক্সপ্লোরার বাইক নিয়ে এল Suzuki

জাপানি টু-হুইলারের ব্র্যান্ড সুজুকি (Suzuki)-র ইতালির শাখা তাদের V-Strom 650-এর নতুন ভার্সনের কথা ঘোষণা করল। যার নামের সাথে জুড়েছে ‘এক্সপ্লোরার’ শব্দটি। এতে দেওয়া হয়েছে বেশকিছু ফ্যাক্টরি অ্যাক্সেসরিজ। যেগুলি কেবলমাত্র Suzuki V-Strom 650 Explorer-এর জন্যই তৈরি করা হয়েছে।

2023 Suzuki V-Strom 650 Explorer আপডেট ও কালার

এই বড় বাইকটি অতি সহজে অন/অফ করার জন্য নতুন প্রজন্মের মডেলটিতে (২০২৩) দেওয়া হয়েছে সেন্টার স্ট্যান্ড। এছাড়া এতে উপস্থিত ক্র্যাশ বার, ট্যুরিং উইন্ডস্ক্রিন, লাগেজ স্টোরেজের জন্য রঙিন দৃঢ় প্যানিয়ার। সুজুকি তাদের V-Strom ও V-Strom 650XT, উভয় মডেলেরই এক্সপ্লোরার ভার্সন অফার করছে। পরবর্তী মডেলটিতে রয়েছে ওয়্যার স্পোক রিম। নতুন সুজুকি ভি-স্ট্রম তিনটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – ব্লু, হোয়াইট এবং ব্ল্যাক।

2023 Suzuki V-Strom 650 Explorer পাওয়ারট্রেন ও কিট

অ্যাডভেঞ্চার মোটরসাইকেলটিতে সুজুকি একটি ৬৪৫ সিসি, ভি-টুত্রিন, Euro-5 নির্গমন বিধির ইঞ্জিন দিয়েছে। যা থেকে ৮,৮০০ আরপিএম গতিতে ৭০.৭২ এইচপি এবং ৬,৩০০ আরপিএম গতিতে ৬২ এনএম টর্ক উৎপন্ন হবে।

2023 Suzuki V-Strom 650 Explorer ফিচার্স

Suzuki V-Strom 650 Explorer-এর প্রতিটি ভ্যারিয়েন্টে রয়েছে একটি ১৯ ইঞ্চি ফ্রন্ট হুইলে ১১০/৮০ সেকশন টায়ার এবং ১৭ ইঞ্চি রিয়ার হইলে ১৫০/৭০ সেকশন টায়ার। সাসপেনশন হিসেবে রয়েছে ৪৩ ইঞ্চি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক সাথে প্রিলোড অ্যাডজাস্টেবিলিটি। এবং পেছনে ব্যবহার করা হয়েছে রিবাউন্ড অ্যাডজাস্টেভিলিটি ও রিমোট প্রিলোড অ্যাডজাস্টার সহ একটি লিঙ্কড টাইপ মোনোশক।

ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে দেওয়া হয়েছে টোকিকো ২-পিস্টন ক্যালিপার সহ ৩১০ মিমি ফ্রন্ট ডিস্ক, এবং পেছনে নিসিন সিঙ্গেল পিস্টন ক্যালিপার সহ ২৬০ মিমি ডিস্ক। এর সাথে সুরক্ষারজনিত ফিচার হিসেবে দেওয়া হয়েছে ডুয়েল চ্যানেল এবিএস।