Suzuki V-Strom 650: সুজুকির শক্তিশালী ADV বাইক উন্মোচিত হল তিন নয়া অবতারে

জাপানি বহুজাতিক ব্র্যান্ড সুজুকি (Suzuki) তাদের নতুন প্রজন্মের (2023) মাঝারি ওজনের অ্যাডভেঞ্চার ট্যুরার মোটরসাইকেল V-Strom-এর উপর থেকে পর্দা সরালো। এটি তাদের আন্তর্জাতিক বাজারের মডেল। কসমেটিক আপডেটের সাথে 2023 Suzuki V-Strom তিনটি ভ্যারিয়েন্টে আত্মপ্রকাশ করেছে – V-Strom 650, V-Strom 650XT ও V-Strom 650XT Adventure।

2023 Suzuki V-Strom-এর বেস মডেলে রয়েছে অ্যালয় হুইল, অন্যদিকে XT ও XT Adventure ভেরিয়েন্ট দুটিতে টিউবলেস টায়ারের সাথে সামঞ্জস্যপূর্ণ ওয়্যার স্পোক হুইল দেওয়া হয়েছে। অ্যাডভেঞ্চার ট্রিমে আছে শক্ত প্যানিয়ার। তিনটি ভ্যারিয়েন্ট আলাদা রঙে বেছে নেওয়া যাবে। তবে টপ স্পেক V-Strom 650XT Adventure ক্লাস ব্লু অ্যানোডাইজড রিম সহ স্পার্কেল ব্ল্যাক পেইন্টে উপলব্ধ।

এদিকে মিড স্পেক V-Strom 650XT পার্ল ব্রিলিয়ান্ট হোয়াইট লিভেরি রঙে এসেছে। গোল্ড-অ্যানোডাইজড হুইল এর জেল্লা বাড়িয়েছে। সবশেষে বেস মডেল, যেটি দুটি কালার অপশনে বেছে নেওয়া যাবে – পার্ল ভিগর ব্লু এবং মেটালিক ম্যাট সোর্ড সিলভার। তবে প্রতিটি মডেলে রয়েছে ১৯ ইঞ্চি ফ্রন্ট এবং ১৭ ইঞ্চি রিয়ার হুইল, টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, রিয়ার মোনোশক, সামনে টুইন ডিস্ক এবং পেছনে সিঙ্গেল রটোর।

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, V-Strom 650-এর প্রতিটি ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে একটি ৬৫০ সিসি, ৯০ ডিগ্রি V-twin, লিকুইড কুল্ড ইঞ্জিন। এদিকে সুজুকি বর্তমানে V-Strom 650-এর পরবর্তী প্রজন্মের উপর কাজ শুরু করেছে। যেটি আরও বড় ইঞ্জিনের সাথে আনা হবে বলেই রিপোর্টের দাবি। মোটরসাইকেলটিতে দেওয়া হতে পারে ৭০০ সিসি, প্যারালাল টুইন, লিকুইড কুল্ড ইঞ্জিন। যা থেকে ৭৫ বিএইচপি শক্তি উৎপন্ন হবে।