Bajaj এর বিশাল চমক, অপূর্ব লুকের সাথে নতুন Pulsar 125 Carbon Fibre এডিশন লঞ্চ করল

Bajaj Pulsar 125 Carbon Fibre Edition launched in India

পালসার (Pulsar) সিরিজের গৌরব যাতে ম্লান না হয়, সে বিষয়ে বরাবর ভীষণ তৎপর বাজাজ অটো (Bajaj Auto)। তাই উক্ত মডেলগুলিতে সংস্থাটি প্রায়শই কিছু না কিছু আপডেট দিয়ে থাকে বাজাজ। তেমনই আজ Pulsar 125 Carbon Fibre এডিশন লঞ্চের ঘোষণা করল বাজাজ। ভারতে মোটরসাইকেলটি দুই ভ্যারিয়েন্টে আনা হয়েছে – সিঙ্গেল সিট এবং স্প্লিট সিট। ব্লু এবং রেড কালার অপশনে বেছে নেওয়া যাবে এটি। সিঙ্গেল সিট পালসার ১২৫ কার্বন ফাইবারের দাম ৮৯,২৫৪ টাকা (এক্স-শোরুম) এবং স্প্লিট সিট মডেলটির দাম ৯১,৬৪২ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে।

পালসার ১২৫-এর নয়া ভার্সনের নাম ‘কার্বন ফাইবার’ রাখার কারণ এর গ্রাফিক্স আপডেট এবং বহিরঙ্গের নতুন পেইন্ট। দুটি অপশনেই (রেড এবং ব্ল্যাক) ব্ল্যাক বেস কালার হিসাবে ব্যবহার করা হয়েছে। হেডলাইট কাউল, ফুয়েল ট্যাঙ্ক, ইঞ্জিন কাউল, রিয়ার প্যানেল, এবং অ্যালয় হুইল স্ট্রাইপে গ্রাফিক্স রাখা হয়েছে। এছাড়াও, বাইকটিতে চোখে পড়ার মতো থ্রি-ডি লোগো, নিওন হেডলাইন শোভা বাড়িয়েছে।

Pulsar 125 Carbon Fibre এডিশন সাধারণ মডেলের মতোই একটি ১২৪.৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে পরিচালিত। যা থেকে ৮,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১১.৬৪ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ১০.৮০ এনএম টর্ক উৎপন্ন হবে। ট্রান্সমিশন হিসেবে এতে ৫-স্পিড গিয়ারবক্স দেওয়া হয়েছে।

এন্ট্রি লেভেল স্পোর্ট কমিউটার বাইকটির হার্ডওয়্যার স্ট্যান্ডার্ড মডেলের ন্যায় অপরিবর্তিত রাখা হয়েছে। এতে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং গ্যাস চার্জড টুইন রিয়ার স্প্রিং। ব্রেকিংয়ের দায়িত্বে সামনে রয়েছে একটি ২৪০ মিমি ডিস্ক ব্রেক এবং পেছনে ড্রাম ব্রেক। এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি এবং ওজন ১৪২ কেজি।