Homeঅটোকারবাইক ও স্কুটারডিজাইন দেখলে মুগ্ধ হবেন, অসাধারণ স্টাইলের তিনটি ক্রুজার বাইক নিয়ে হাজির Benelli

ডিজাইন দেখলে মুগ্ধ হবেন, অসাধারণ স্টাইলের তিনটি ক্রুজার বাইক নিয়ে হাজির Benelli

ইতালির আইকনিক প্রিমিয়াম টু-হুইলার নির্মাতা বেনেলি (Benelli) ভারতীয় ক্রেতাদের কথা মাথায় রেখে অটো এক্সপো ২০২৩-এ একসাথে তিনটি মোটরসাইকেলের উন্মোচন করেছে। বেন্ডা (Benda) ব্র্যান্ডের আওতায় আত্মপ্রকাশ করা সেই বাইকগুলি হল – LFC700, LFS 700 এবং Dark Flag। চলতি বছরের পুজোর সময় এগুলি ভারতের বাজারে লঞ্চ হতে পারে বলে শোনা যাচ্ছে। তিনটি মডেলের ডিজাইনেই রয়েছে নতুনত্ব যা দেখলে মুগ্ধ হতে হয়। মোটরসাইকেলগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক তাহলে।

Benelli LFS 700

বেন্ডা ব্র্যান্ডের আওতাধীন এলএফএস ৭০০ ডিজাইনের দিক থেকে একটি স্ট্রিট নেকেড বাইক। কেবল তাই নয়, এটি হল একটি পাওয়ার ক্রুজার এবং একটি ফ্ল্যাট ট্র্যাক রেসারের মিলিত রূপ। পেশীবহুল দৈহিক গঠন LFS 700-এর ডিজাইনে নয়া মাত্রা যোগ করেছে। এর সাথে হলুদ রঙের ছোঁয়া স্পোর্টি লুক দিয়েছে।

বাইকটিতে দেওয়া হয়েছে একটি ৬৮০ সিসি ফোর সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৭৪ বিএইচপি শক্তি এবং ৬৭ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত একটি ৬-স্পিড গিয়ারবক্স। ২২৬ কেজি ওজনের বাইকটিতে রয়েছে ১৮ লিটার ফুয়েল ট্যাঙ্ক।

Benelli Bike

LFC 700

অটো এক্সপো-তে প্রদর্শিত বেনেলির দ্বিতীয় মোটরসাইকেলটি হল LFC 700। ডিজাইনের দিক থেকে পাওয়ার ক্রুজারের মতো দেখতে লাগছে এটিকে। এতে রয়েছে ইউএসডি ফর্ক, ফরওয়ার্ড সেট ফুটপেগ, বার এন্ড মিরর, একটি ৩১০-সেকশন রিয়ার টায়ার এবং ডুয়েল ডিস্ক ব্রেক সেটআপ।

মাসকুলার ডিজাইনের বাইকটি একটি ৬৮০ সিসি লিকুইড কুল্ড, ফোর সিলিন্ডার ইঞ্জিনে ছুটবে। ইঞ্জিনটি থেকে যাতে ৯১ বিএইচপি শক্তি এবং ৬৩ এনএম টর্ক উৎপন্ন হয়, সেভাবে টিউন করা হয়েছে। সাথে দেওয়া হয়েছে একটি ম্যানুয়াল গিয়ারবক্স। ২৭৫ কেজি ওজনের LFC 700-এর ফুয়েল ট্যাঙ্কটি ২০ লিটারের।

Dark Flag

ইতালীয় সংস্থার প্রদর্শিত তিন নম্বর মডেলটি হল Dark Flag। এটি একটি ক্রুজার বাইক। মোটরসাইকেলটির ফিচারের মধ্যে রয়েছে নিচু সিট, চওড়া হ্যান্ডেলবার, ফরওয়ার্ড সেট ফুটপেগ, অ্যালয় হুইল, সিঙ্গেল হেডলাইট, এবং মোটা এগজস্ট। পারফরম্যান্সের জন্য ডার্ক ফ্ল্যাগে উপস্থিত ৪৯৬ সিসি লিকুইড কুল্ড, V4 ইঞ্জিনটি থেকে ৫২ বিএইচপি শক্তি এবং ৪২ এনএম টর্ক উৎপন্ন হবে। ক্রুজার বাইকটির ওজন ২৩১ কেজি এবং এতে রয়েছে একটি ১৬ লিটারের ফুয়েল ট্যাঙ্ক।

Benelli Bikes

আরও পড়ুন