Homeঅটোকারবাইক ও স্কুটার2023-এ ভারতে নয়টি অত্যাধুনিক বাইক লঞ্চের ঘোষণা ইতালির সংস্থার, দাম জেনে নিন

2023-এ ভারতে নয়টি অত্যাধুনিক বাইক লঞ্চের ঘোষণা ইতালির সংস্থার, দাম জেনে নিন

ইতালির প্রখ্যাত সুপারবাইক নির্মাতা ডুকাটি (Ducati) বিগত বেশ কিছু দশক ধরে আন্তর্জাতিক ক্ষেত্রে রমরমিয়ে ব্যবসা করে চলেছে। ভারতের মাটিতেও নিজেদের জায়গা পাকা করতে প্রতিবছর নিত্যনতুন চমক নিয়ে হাজির হয়েছে এই সংস্থাটি। গত বছরের মতো এই নতুন বছরেও ভারতবাসীর জন্য উপহার হিসেবে তারা আনতে চলেছে বেশ কিছু সুপারবাইক। ৯টি নতুন মোটরসাইকেল চলতি বছরেই এদেশে আনতে চলেছে তারা। পাশাপাশি চালু হবে ২টি নতুন শোরুম। এই নয়া শোরুম দুটি যথাক্রমে চণ্ডীগড় ও আমেদাবাদে উদ্বোধন করা হবে।

ডুকাটির হাত ধরে পদার্পণ করতে চলা নতুন সুপার বাইকগুলোর তালিকায় বেশ কটি উল্লখযোগ্য নাম উঠে এসেছে। যেমন- Panigale V4 R, Monster SP, Diavel V4, Streetfighter V4 SP2, Multistrada V4 Rally, Scrambler Icon 2G, Scrambler Full Throttle 2G, Scrambler Nightshift 2G এবং Streetfighter V4 Lamborghini। এদের মধ্যে বেশিরভাগ মডেলই ইতিমধ্যেই বিদেশের রাস্তায় দাপিয়ে বেড়াচ্ছে।

গত বছরেই আত্মপ্রকাশ করা DesertX মডেল এর ডেলিভারি খুব শীঘ্রই শুরু হতে চলেছে। আশা করা হচ্ছে জানুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকেই তা চালু হবে। পাশাপাশি চলতি বছরের দ্বিতীয়ার্ধে ভারতের মাটিতে পদার্পণ করতে চলেছে আরেক সুপারবাইক- Monster SP। এর মূল্য ১৫,৯৫,০০০ টাকা। এই বাইকটি লঞ্চ করার কয়েক দিনের মধ্যেই আসবে Panigale V4R। যার এক্স শোরুম মূল্য হবে প্রায় ৬৯,৯৯,০০০ টাকা।

এখানেই শেষ নয়, ২০২৩ সালের তৃতীয় ত্রৈমাসিকে বাজারে চমক নিয়ে আসতে চলেছে ডুকাটির Street fighter V4 SP2। এটির বাজার মূল্য ৩৫,৩৩,০০ টাকা হবে। এরপর একে অনুসরণ করে আমরা দেখা পাবো Diavel V4 বাইকটির। এটি কিনতে খরচ হবে ২৫,৯১,০০০ টাকা(এক্স শোরুম)। এই বছরের একদম শেষের দিকে ডুকাটি লঞ্চ করতে চলছে Multistrada V4 Rally এবং তারপরেই আসবে Icon 2G সহ Scrambler 2G range, Full Throttle 2G ও Nightshift 2G। আর সর্বশেষে ভারতের বাজারে পা রাখতে চলছে Streetfighter V4 Lamborghini।

তালিকায় থাকা Multistrada V4 Rally মডেলটি বাজারে মিলবে ২৯,৭২,০০০ টাকায়(এক্স শোরুম)। এছাড়াও রয়েছে Scrambler Icon 2G যার দাম হবে ১০,৩৯,০০০ টাকা। তাছাড়া, ১২,০০,০০০ টাকা মূল্যে এর Full Throttle এবং Nightshift ভ্যারিয়েন্ট পাওয়া যাবে। উল্লেখ্য, ডুকাটির এই বছরের আপকামিং মডেলগুলির তালিকায় থাকা সবচেয়ে মূল্যবান বাইক হতে চলেছে Streetfighter V4 Lamborghini। প্রিমিয়াম ফিচার সমৃদ্ধ এই বাইকটিরএক্স শোরুম প্রাইস হবে ৭২ লাখ টাকা।

আরও পড়ুন