Hero MotoCorp রাতারাতি বাইক ও স্কুটারের দাম বাড়িয়ে দিল, পুজোর মুখে চাপ বাড়ল গ্রাহকদের

Hero Motocorp Hikes Bike Scooter Prices
Hero Motocorp Hikes Bike Scooter Price

পুজোর মুখে দেশের বৃহত্তম টু-হুইলার সংস্থা হিরো মোটোকর্প (Hero MotoCorp)-এর সমস্ত টু-হুইলারের ওপর মূল্যবৃদ্ধির কোপ পড়লো। তবে ক্রেতাদের পকেটে ততটা টান ধরাবে না এই অতিরিক্ত মূল্য। কারণ মডেল পিছু দরবৃদ্ধির সর্বোচ্চ পরিমাণ মাত্র ১,০০০ টাকা। গতকাল সংস্থার তরফে একথা ঘোষণা করা হয়েছে। সমস্ত মোটরসাইকেল ও স্কুটারের দাম বাড়ানোর নেপথ্যে কাঁচামালের খরচ বেড়ে যাওয়াকেই দায়ী করা হয়েছে। ইতিমধ্যেই নয়া মূল্য কার্যকর করা হয়েছে।

শেয়ার মার্কেটকে সংস্থার তরফে বলা হয়েছে, “হিরো মোটোকর্প সমস্ত মোটরসাইকেল এবং স্কুটারের এক্স-শোরুম মূল্য বাড়ানো হল।” গতকাল অর্থাৎ ২২ সেপ্টেম্বর থেকেই নতুন দাম লাগু হয়েছে। স্কুটার ও বাইকের মডেল অনুযায়ী মূল্য ১,০০০ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। বর্তমানে সংস্থার ঝুলিতে প্রচুর মডেল রয়েছে। যেগুলি হল Hero Splendor Plus, HF Deluxe, Splendor Plus Xtec, Glamour, Super Splendor, Xtreme 160R, Passion Pro, Xpulse 200 4V, Passion Xtec, Glamour Xtec, XPulse 200, Destini 125 Xtec, Maestro Edge 110, Xtreme 200S, Maestro Edge, XPulse 200T, Splendor iSmart 110 ও Pleasure + Xtech।

হিরোর টু-হুইলারগুলির বর্তমান দাম ৬৬,৮২০-১,৩৬,৭৮ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত। এদিকে সম্প্রতি তেল ও গ্যাস সংশোধনকারী হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড বা এইচপিসিএল (HPCL)-এর সাথে গাঁটছড়া বেঁধেছে হিরো মোটোকর্প। উদ্দেশ্য এদেশে ইলেকট্রিক বাইক ও স্কুটারের চার্জিং স্টেশনের পরিকাঠামো উন্নয়ন। এইচপিসিএল-এর পেট্রোল পাম্পে চার্জিং স্টেশন তৈরি করবে হিরো। প্রাথমিক পর্যায়ে কয়েকটি নির্দিষ্ট শহরে এগুলি বসানো হবে।

ডিসি এবং এসি উভয় প্রকার কারেন্টের স্মার্ট এবং ফাস্ট চার্জার থেকে যেকোনো বৈদ্যুতিক দু’চাকার গাড়ি চার্জ করানো যাবে। চার্জিংয়ের সকল প্রক্রিয়া হিরোর মোবাইল অ্যাপ এর মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। এমনকি ক্যাশলেস পেমেন্টও হবে এখান থেকে। প্রসঙ্গত, হিরো মোটোকর্প তাদের নতুন সাবসিডিয়ারি বা শাখা সংস্থা ভিডা (Vida)-র অধীনে প্রথম  ইলেকট্রিক স্কুটার আগামী ৭ অক্টোবর প্রকাশ্যে আনতে চলেছে। জয়পুরে লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হবে। 

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।