Splendor এর আধিপত্য অব্যাহত, প্রায় 4 লাখ বাইক ও স্কুটার বেচে ফের হিরো Hero MotoCorp

Hero Motocorp Sold Two Wheelers November 2022

নভেম্বর শেষ হতেই নিজেদের টু হুইলার বিক্রির পরিসংখ্যান প্রকাশ করল হিরো মোটোকর্প (Hero MotoCorp)। এখানে দেখা গেছে গত মাসে হিরো মোট ৩,৯০,৯৩২ জন নতুন ক্রেতার হদিশ পেয়েছে। তুলনাস্বরূপ আগের বছর ওই সময়ে তাদের বেচাকেনার পরিমাণ ছিল ৩,৪৯,৩৯৩ ইউনিট। ফলে এবারের বিক্রিতে ১২ শতাংশ উত্থান ঘটেছে।

এদিকে ডিসেম্বর জুড়ে বিভিন্ন সামাজিক উৎসবের মরসুমে মোটরসাইকেল ও স্কুটারের বিক্রি বৃদ্ধির বিষয়ে আশাবাদী হিরো মোটোকর্প। এদিকে গত মাসোতাদেহ কেবল মোটরসাইকেল বিক্রি হয়েছে ৩,৫২,৮৩৪ ইউনিট। যেখানে আগের বছর নভেম্বরে বেচাকেনার পরিমাণ ছিল ৩,২৯,১৮৫ ইউনিট।

আবার গত মাসে হিরো মোট ৩৮,০৯৮টি স্কুটার বেচতে সমর্থ হয়েছে। গত বছর ওই সময়ে যার পরিমাণ ছিল ২০,২০৮ ইউনিট। এদিকে শুধু দেশের বাজারে তাদের টু-হুইলার বিক্রি হয়েছে ৩,৭৯,৮৩৯ ইউনিট। ২০২১-এর নভেম্বরে যে সংখ্যাটি ছিল ৩,২৮,৮৬২। তবে গত মাসে রপ্তানিতে ভাটা দেখেছে হিরো। আগের বছর নভেম্বরে যেখানে ২০,৫৩১ ইউনিট টু-হুইলার বিদেশের বাজারে সরবরাহ করেছিল, সেখানে গত মাসের সংখ্যাটি হল ১১,০৯৩ ইউনিট।

প্রসঙ্গত, সম্প্রতি হিরো মোটোকর্প তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার Vida V1 লঞ্চ করেছে। এর প্রথম এক্সপেরিয়েন্স সেন্টারটি বেঙ্গালুরুতে গড়ে তোলা হয়েছে। পরবর্তী শোরুম দুটির একটি জয়পুরে এবং অপরটি দিল্লিতে খোলা হবে। এমাস থেকেই স্কুটারটির ডেলিভারি শুরু করা হবে বলে আশা করা হচ্ছে।