Homeঅটোকারবাইক ও স্কুটারSplendor সহ সব বাইক-স্কুটারের দাম বৃদ্ধির ঘোষণা Hero-র, অতিরিক্ত কত খরচ এখন

Splendor সহ সব বাইক-স্কুটারের দাম বৃদ্ধির ঘোষণা Hero-র, অতিরিক্ত কত খরচ এখন

জ্বালানি তেলের ছ্যাঁকা লাগানো মূল্যে নাজেহাল মধ্যবিত্ত শ্রেণী। গাড়িতে তেল ভরাতে গেলে পকেট হচ্ছে গড়ের তেপান্তর। এহেন পরিস্থিতিতে ক্রেতাদের কপালে চিন্তার ভাঁজ বাড়িয়ে সমস্ত মোটরসাইকেল ও স্কুটার এর মূল্য বৃদ্ধির কথা ঘোষণা করল দেশের বৃহত্তম টু-হুইলার ব্র্যান্ড হিরো মোটোকর্প (Hero MotoCorp)। ১ ডিসেম্বর থেকে কার্যকর হতে চলেছে তাদের এই বর্ধিত মূল্য।

এদিকে হিরোর দেখানো পথে বাজাজ (Bajaj), টিভিএস (TVS)-এর মতো কোম্পানিগুলিও সেই পথে হাঁটতে পারে বলেই মনে করা হচ্ছে। যদিও অক্টোবরে টিভিএস-এর নতুন মূল্য ঘোষণার পর বাজাজ সেই পথ অনুসরণ করেনি। সংস্থাটি গত জুলাই মাস থেকে টু-হুইলারের মূল্য অপরিবর্তিত রেখেছে। উল্লেখ্য, চলতি অর্থবর্ষে এই নিয়ে চতুর্থবার দু’চাকার দাম বাড়াচ্ছে হিরো।

প্রসঙ্গত, গত সেপ্টেম্বরে মডেল পিছু ১,০০০ টাকা বাড়িয়েছিল হিরো। এবারে মডেল‌ এবং মার্কেট অনুযায়ী দাম বৃদ্ধির পরিমাণ ১,৫০০ টাকা। যার নেপথ্যের কারণ হিসেবে কাঁচামালের খরচ বেড়ে যাওয়াকেই দায়ী করেছে হিরো মোটোকর্প। এই প্রসঙ্গে সংস্থার প্রধান অর্থনৈতিক আধিকারিক নিরঞ্জন গুপ্তা বলেন, “গ্রাহকদের উপর বেশি মূল্যের খারা যাতে না পড়ে, তার জন্য আমরা নিরন্তর চেষ্টা চালিয়ে যাব।”

গুপ্তা যোগ করেন, “আমরা আমরা এমন কিছু প্রোগ্রাম চালু করেছি, যা আমাদেরকে খরচের প্রভাব নিয়ন্ত্রণ করতে সাহায্য করবে।” অন্যদিকে FADA-র সভাপতি মনিশ রাজ সিঙ্ঘানিয়া বলেন, “নিয়মিত মূল্য বৃদ্ধি বাজার এবং ডিলারদের জন্য ক্ষতিকর। গ্রাহকদের মনে নেতিবাচক প্রভাব ফেলে এটি। এন্ট্রি লেভেল সেগমেন্টকেও প্রভাবিত করছে এই মূল্য বৃদ্ধি।”

আরও পড়ুন