Homeঅটোকারবাইক ও স্কুটারদুর্দান্ত লুক নিয়ে বাজারে এল Honda CBR150R Repsol Edition, এ দেশে কবে লঞ্চ হবে?

দুর্দান্ত লুক নিয়ে বাজারে এল Honda CBR150R Repsol Edition, এ দেশে কবে লঞ্চ হবে?

জাপানের খ্যাতনামা মোটরসাইকেল নির্মাতা হোন্ডা (Honda) প্রায়ই তাদের জনপ্রিয় স্পোর্টস বাইক এবং স্কুটারের Repsol এডিশন লঞ্চ করে থাকে। অতীতেও সংস্থার বেশ কিছু মডেলের ক্ষেত্রে এমন ঘটনার সাক্ষী থেকেছি আমরা‌। এবারও একই পথ অনুসরণ করে হোন্ডা মালয়েশিয়াতে CBR150R স্পোর্টস বাইক Repsol এডিশনে আপডেট করে লঞ্চ করেছে। বাজারে নয়া সংস্করণে বাইকটির মাত্র ৮০০ ইউনিট মিলবে বলে জানানো হয়েছে।

ডিজাইনের বিষয়ে বলতে গেলে CBR150R Repsol Edition এর সামনে থাকা শার্প অংশ এবং সমস্ত শরীরের গ্রাফিক্সের কাজ বাস্তবিক ক্ষেত্রেই রেসিং ট্র্যাকে চলার উপযুক্ত। এতে রয়েছে স্প্লিট এলইডি হেডলাইট ও তার উপর এয়ারোডাইনামিক উইন্ড স্ক্রিন। বাইকটির সবকটি লাইট এলইডি হওয়ার ফলে প্রিমিয়াম লুক এসেছে হয়। সর্বোপরি রেপসল এডিশনে কমলা, সাদা ও লাল রংয়ের সংমিশ্রণ যথেষ্ট নজর কাড়ে।

Honda CBR150R এর অলিন্দে অবস্থিত ১৫০ সিসির সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন, যার সর্বোচ্চ ক্ষমতা ও টর্ক যথাক্রমে ১৬ বিএইচপি ও ১৩.৭এনএম। ইঞ্জিনের সাথে রয়েছে ছয় ধাপযুক্ত ট্রান্সমিশন সিস্টেম। বাইকটির ওজন ১৩৯ কেজি হওয়াতে তা ইঞ্জিনের সামর্থের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। এছাড়াও সেফটি ফিচার্স হিসাবে রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস ও স্লিপার ক্লাচ। এতে ব্যবহৃত হয়েছে সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

CBR150R এর সামনের অংশে অরেঞ্জ রংয়ের ইউএসডি ফর্ক থাকলেও পিছনে রয়েছে মনোশক অ্যাবজর্ভার। ব্রেকিং সিস্টেম হিসেবে উভয় দিকেই পেটাল ডিস্ক ব্যবহার করা হয়েছে। সামনে ও পিছনে উভয়দিকেই ১৭ ইঞ্চির অ্যালয় হুইল লাগানো রয়েছে। সামনের চাকায় ১০০/৮০ সেকশনের টায়ার ও পিছনের চাকায় ১৩০/৭০ সেকশনের টায়ার দেওয়া হয়েছে। এটি ভারতে কবে লঞ্চ হবে, তা এখনও জানা যায়নি। প্রসঙ্গত, বর্তমানে ১৫০ সিসির স্পোর্টস বাইক হিসেবে এ দেশে দাপিয়ে বেড়াচ্ছে Yamaha R15 V4 ও Suzuki Gixxer SF।

আরও পড়ুন