Homeঅটোকারবাইক ও স্কুটারএই রাজ্যে Honda-র বাইক ও স্কুটার ব্যবহারকারীর সংখ্যা ৮০ লক্ষ ছাড়াল, বিক্রি দ্বিগুণ শেষ ছয় বছরে

এই রাজ্যে Honda-র বাইক ও স্কুটার ব্যবহারকারীর সংখ্যা ৮০ লক্ষ ছাড়াল, বিক্রি দ্বিগুণ শেষ ছয় বছরে

ভারতের দ্বিতীয় বৃহত্তম টু-হুইলার সংস্থা হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI) তাদের জয়ধ্বজা সগর্বে উড়িয়ে চলেছে। সাফল্য অর্জনের তালিকা দিনকে দিন দীর্ঘায়িত করে চলেছে সংস্থাটি। এবারে আরও এক নতুন উচ্চতায় পৌঁছানোর কথা ঘোষণা করল এইচএমএসআই। হোন্ডা জানিয়েছে এদেশে পদার্পনের পর থেকে এখনও পর্যন্ত তারা মহারাষ্ট্রে ৮০ লক্ষের বেশি টু-হুইলার বিক্রি করেছে।

উল্লেখ্য, ২০০১ সালে Activa স্কুটারের হাত ধরে এদেশে প্রথম পা রেখেছিল হোন্ডা। সংস্থার দু’চাকার গাড়িগুলির জনপ্রিয়তা এতটাই বেশি ছিল যে ২০১৬ সালে শিল্পনগরীতে ৪০ লক্ষ বিক্রির মাইলস্টোন স্পর্শ করে। আর তার ঠিক ৬ বছরের মাথায় ৮০ লক্ষের বেশি গ্রাহকের রেকর্ড গড়লো হোন্ডা। বর্তমানে মহারাষ্ট্রে সংস্থার ৬৭০-এর বেশি টাচ পয়েন্ট রয়েছে।

এই প্রসঙ্গে হোন্ডার সভাপতি এবং সিইও আতসুশি ওগাটা বলেন, “মহারাষ্ট্রের এই মাইলফলক স্পর্শ করতে পেরে আমরা সত্যিই উচ্ছ্বসিত। এটি পশ্চিম ভারতে টু-হুইলারের চাহিদার ক্ষেত্রে হোন্ডার জন্য একটি কৌশলগত কেন্দ্র। আবার যেহেতু প্রচুর গ্রাহক ব্যক্তিগত ব্যবহারের জন্য টু হুইলার বেছে নেয়, তাই সেটি আমাদের বিভিন্ন বিভাগে আলাদা অফার পরিবেশন করার সুযোগ করে দেয়। হোন্ডার প্রতি অবিরত আস্থা রাখার জন্য আমাদের সকল গ্রাহককে ধন্যবাদ জানাতে চাই।”

এদিকে দেশের রাস্তায় সুরক্ষার সাথে কীভাবে চলাফেরা করা যায়, সে বিষয়ে এখনও পর্যন্ত তিন লক্ষের বেশি মানুষকে থানের ট্রাফিক ট্রেনিং পার্কে প্রশিক্ষণ দিয়েছে হোন্ডা। এছাড়াও বিভিন্ন স্কুল, কলেজ ও কর্পোরেট কেন্দ্রেও প্রশিক্ষণ দেওয়া হয়েছে। দুই দশকের বেশি সময় ধরে সুরক্ষার সাথে রাস্তায় চলাফেরা ও দীর্ঘস্থায়ী উন্নয়নের বিষয়ে দেশের মানুষকে সচেতন করে চলেছে হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া।

আরও পড়ুন