ভারতে আসার আগে নতুন অবতারে আমেরিকায় লঞ্চ হয়ে গেল Suzuki-র জনপ্রিয় বাইক

New Suzuki V-Strom 800DE launched in the US

জাপানের প্রসিদ্ধ টু-হুইলার ব্র্যান্ড সুজুকি (Suzuki) নতুন বছরের প্রথম লঞ্চ হিসেবে বাজারে হাজির করল একটি অ্যাডভেঞ্চার বাইক। Suzuki V-Strom 800DE-এর নতুন সংস্করণটি আমেরিকার বাজারে পা রেখেছে। গত বছর EICMA প্রদর্শনীতে আত্মপ্রকাশের পর একাধিক দেশের রাস্তায় বাইকটির দর্শন মিলেছিল। ভারতেও বাইকটি লঞ্চ করা হতে পারে।

Suzuki V-Strom 800DE-এর লেটেস্ট মডেলটির দাম বাজারচলতি V-Strom 650XT-এর চাইতে বেশি পড়বে। টাকার অঙ্কে যা প্রায় ৯.২৫ লক্ষ। মোটরসাইকেলটির ডিজাইনে আরও বেশি আধুনিকতার সমাহার প্রত্যক্ষ করা গিয়েছে। এটা দেওয়া হয়েছে ভার্টিক্যালি স্ট্যাক্টড এলইডি হেডলাইট, যার সাথে রয়েছে একটি ট্রান্সপারেন্ট ভাইজার এবং নীচে একটি পাখির চঞ্চুর ন্যায় বডি পার্ট।

স্টালিংয়ের দিক থেকে বিদেশের বাজারে বিক্রিত V-Strom 1050-কে অনুসরণ করে এসেছে 800DE। চালিকাশক্তি জোগাতে বাইকটিতে দেওয়া হয়েছে একটি ৭৭৬ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৮৩ বিএইচপি শক্তি এবং ৭৮ এনএম টর্ক উৎপন্ন হবে। মিলের সাথে সংযুক্ত সিক্স স্পিড গিয়ারবক্স। যা একটি বাই-ডিরেকশনাল কুইক শিফ্টার থেকে সাহায্য লাভ করে।

Suzuki V-Strom 800DE-এর ফিচারের তালিকায় উপস্থিত ট্রাকশন কন্ট্রোল, বিভিন্ন রাইড মোড এবং এবিএস। এই সমস্ত ফিচার বাইকে উপস্থিত একটি ৫ ইঞ্চি টিএফটি স্ক্রিন থেকে নিয়ন্ত্রণ করা যাবে। সাস্পেনশন হিসেবে সামনে রয়েছে ফুল অ্যাডজাস্টেবল Showa USD ফ্রন্ট ফর্ক এবং একটি মোনোশক ইউনিট।

ভি-স্ট্রম ৮০০ডিই-এর সামনে ও পেছনের চাকায় যথাক্রমে ডুয়েল পেটাল এবং সিঙ্গেল ডিস্ক দেওয়া হয়েছে। ২১/১৭ ইঞ্চি হুইলের সাথে রয়েছে ডানলপ ট্রেলম্যাক্স মিক্সট্যুর টায়ার। ভারতের বাজারে এটি Triumph Tiger 900 ও BMW F850 GS-এর সাথে প্রতিদ্বন্দ্বীতা করবে।