ডুকাটির দেশের ব্র্যান্ড পা রাখছে ভারতে, প্রথম বাইক লঞ্চ Auto Expo মেলায়

Italian Brand MBP launching bike in India

সাম্প্রতিক অতীতে আদিশ্বর অটো রাইড ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের (AARI) হাত ধরে বহু বিদেশি বাইক নির্মাতা এদেশে পা রেখেছে। তাদের সৌজন্যে বর্তমানে পাঁচটি আলাদা সংস্থার ২৬ টি নতুন বাইক লঞ্চ হয়েছে ভারতবর্ষের বাজারে। এখন নতুন খবর হল সংখ্যাটি আরো বাড়তে চলেছে। কারণ ইতালিতে জন্ম নেওয়া এবং এখন চীনা সংস্থার মালিকানাধীন মোটরসাইকেল ব্র্যান্ড Moto Bologna Passione বা MBP এবার তাদের প্রথম বাইক ভারতে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে।

অটো এক্সপো মেলার 2023 সংস্করণে প্রথমবারের জন্য আত্মপ্রকাশ করবে MBP-র নেকেড স্ট্রিট ফাইটার। যার নাম M502N। M502N-তে প্রাণ ভোমরা হিসেবে রয়েছে ৪৪৬ সিসির প্যারালাল টুইন ইঞ্জিন। সিক্স স্পিড গিয়ার বক্স যুক্ত এই ইঞ্জিন থেকে ৮,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৫১ এইচপি শক্তি এবং ৬৭৫০ আরপিএম গতিতে ৪৫ এনএম টর্ক উৎপন্ন হয়।

সাসপেনশনের জন্য সামনের দিকে রয়েছে KYB-র থেকে নেওয়া প্রিলোড অ্যাডজাস্টেবল ফর্ক ও পিছনে মনোশক অ্যাবজর্ভার। ব্রেকিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে J.Juan এর ক্যালিপার। ডুয়েল চ্যানেল এবিএস সহ সামনের চাকায় রয়েছে টুইন ডিস্ক ও পিছনে সিঙ্গেল ডিস্ক।

সামনের ও পিছনের অ্যালয় হুইলের সঙ্গে যুক্ত রয়েছে ১২০/৬০-ZR17 ও ১৬০/৬০-ZR17 টায়ার, যা Pirelli Angel GT থেকে নেওয়া। এই একই টায়ার Benelli 502C বাইকটিতেও ব্যবহার করা হয়েছে। M502N-র সিটের উচ্চতা ৭৯০ মিমি এবং ওজন ১৯৮ কেজি। এটি প্রিমিয়াম বাইক হিসাবেই আসতে চলেছে। তাই স্বাভাবিক ভাবে দামও বেশি হবে।