সুপারবাইক বিক্রিতে Suzuki, Honda-দের ধরাশায়ী করে শীর্ষে Kawasaki

Top 5 Best Selling Superbikes in August 2022

প্রিমিয়াম সুপার বাইক বলতেই আমাদের চোখের সামনে ভেসে ওঠে ঝা চকচকে চওড়া টায়ার ও বড় ইঞ্জিন যুক্ত গুরুগম্ভীর শব্দ করা মোটরসাইকেল। আসলে এই সবকটিই হলো প্রিমিয়াম সুপারবাইকের অন্যতম কয়েকটি বৈশিষ্ট্য। ভারতবর্ষের বুকে কমিউটার বাইকের রমরমা থাকলেও বেশকিছু সংখ্যক মানুষ সুপারবাইকের অন্ধভক্ত। তাদের জন্যই কাওয়াসাকি (Kawasaki), সুজুকি হোন্ডা, ট্রায়াম্ফ প্রভৃতি সংস্থা বছরের পর বছর এদেশের মাটিতে সুপার বাইকের ডেলিভারি দিয়ে চলেছে। সম্প্রতি প্রকাশ পেয়েছে গত আগস্ট মাসে সারাদেশে বিক্রি হওয়া সুপার বাইকের পরিসংখ্যান।

এই পরিসংখ্যান অনুযায়ী প্রথম তিনটি স্থানই রয়েছে জাপানের নামকরা তিন সংস্থার হাতে। চলতি বছরের আগস্ট মাসে ৪১টি মডেল বিক্রি করে তালিকায় “ফাস্ট বয়” Kawasaki Z900। বর্তমানে ভারতীয় উপমহাদেশে বেস্ট সেলিং প্রিমিয়াম সুপার বাইকের তকমা এর ঝুলিতে। অবশ্য এই ফলাফল খানিকটা প্রত্যাশিত ছিল বটে। কারণ দেশের অন্যান্য সুপার বাইক সংস্থাকে টেক্কা দিতে Z900 এর দাম বেশ খানিকটা কমের দিকে রাখা হয়। আর এতেই বাজিমাত।

তালিকায় দ্বিতীয় স্থান আলো করে রয়েছে Suzuki Hayabusa। আগস্ট মাসে এই মডেলটির গ্রাহক সংখ্যা ৩৪। দীর্ঘ কয়েক বছর ধরে জনপ্রিয়তার দিক থেকে প্রথম দিকেই রয়েছে সুজুকির এই সুপার বাইকটি। এখনো পর্যন্ত যে সকল বাইকপ্রেমী তাদের সুপার বাইক চালানোর শখ পূরণ করতে চান তাদের জন্য যথেষ্ট ভালো অপশন হল এই সুজুকি হায়াবুসা। তার জন্য পকেটেও খুব একটা টান পড়বে বলে মনে হয় না।

এরপরেই ৩৩ টি মডেল বিক্রি করে তালিকায় তৃতীয় স্থানে রয়েছে Honda CBR650R। প্রকৃতপক্ষে এটি সুপার বাইক প্রেমিদের কাছে কম রক্ষণাবেক্ষণ যুক্ত ও আরামদায়ক মডেল হিসাবে পরিচিত। মাত্র ১০ টি কম মডেল ডেলিভারি দিয়ে এর ঠিক কাছেই রয়েছে Kawasaki Versys 650। গত আগস্টে ২৩ জন গ্রাহকের কাছে পৌঁছে গেছে এই সুপার বাইকের চাবি। অ্যাডভেঞ্চার বাইক হিসাবে এর জনপ্রিয়তা কোনো অংশেই কম নয়।

পঞ্চম স্থানে রয়েছে Triumph এর দুটি সুপার বাইক মডেল। একটি Street Triple। আর অন্যটি Tiger Sport। উভয় ক্ষেত্রেই গত মাসে ১৭ টি মডেল ডেলিভারি দেওয়া সম্ভব হয়েছে।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷