MV Augusta-র মোটরসাইকেল বিক্রি করবে KTM

KTM to sell MV Augusta Motorcycles
KTM sell MV Augusta Motorcycles

ইতালির প্রখ্যাত প্রিমিয়াম মোটরসাইকেল ব্র্যান্ড এমভি আগুস্তা (MV Agusta)-র সাথে গাঁটছড়া বাঁধল অস্ট্রিয়ার জনপ্রিয় টু-হুইলার প্রস্তুতকারী কেটিএম (KTM)। মাল্টি ইয়ার এগ্রিমেন্ট হওয়ার ফলে এবার থেকে আমেরিকা যুক্তরাষ্ট্র, কানাডা, এবং মেক্সিকোয় এমভি আগুস্তা-র বাইক বিক্রি করার অধিকার পেল কেটিএম।

সংশ্লিষ্ট অঞ্চলগুলিতে অস্ট্রিয়ার সংস্থাটি এমভি আগুস্তা-র প্রতিটি মডেলের বিক্রি, বিক্রয় পরবর্তী পরিষেবা, স্পেয়ার্স, এবং প্রোমোশনের দেখভাল করবে। এমভি আগুস্তা তাদের মোটরসাইকেলগুলি বর্তমানে অফিশিয়াল শোরুমের মাধ্যমে গ্রাহকদের কাছে বিক্রি করে। কিন্তু নতুন চুক্তি হওয়ার পর কেটিএম একটি আলাদা সংস্থা তৈরি করবে। যার মাধ্যমে এমভি আগুস্তা-র নতুন ডিলারশিপ খুলতে পারবেন ইচ্ছুক ব্যবসায়ীরা।

অন্যদিকে, এমভি আগুস্তা তাদের সীমিত ডিলারশিপগুলির মাধ্যমে বিক্রি আগের মতো চালিয়ে যাবে‌। উল্লেখ্য, প্রোডাক্ট প্রিমিয়াম হওয়ার জন্য এমভি এখনও উত্তর আমেরিকার বাজারে সেভাবে পসার জমিয়ে উঠতে পারেনি। তাদের প্রতিটি বাইকের দাম ধরাছোঁয়ার বাইরে থাকে বলে বিক্রি খুবই কম। তবে এখন নতুন পার্টনারশিপের মাধ্যমে কেটিএম-এর সহযোগিতায় এমভি আগুস্তা-র বিক্রিবাটা উর্দ্ধমুখী হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, সম্প্রতি Duke রেঞ্জের প্রতিটি মডেলের দাম এক রেখে কালার আপডেট দেওয়ার পর এখন RC 200 ও RC 390 এর স্পেশাল MotoGP Edition ভারতে লঞ্চ করতে চলেছে কেটিএম। স্পোর্টস বাইক দু’টিতে রেসিং চাম্পিয়নশিপে অংশগ্রহণকারী সংস্থার বাইক MotoGP RC16-এর মতো চোখ ধাঁধানো রেড বুল পেইন্ট স্কিম থাকবে। লঞ্চের দিনক্ষণ খুব শীঘ্রই ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে।