অপেক্ষার অবসান! নতুন Bajaj Pulsar P150 উদ্দীপনা বাড়াতে লঞ্চ হল, দাম-সহ খুঁটিনাটি রইল

Bajaj Pulsar P150 launched

অবশেষে হাসি ফুটল অসংখ্য পালসারপ্রেমীদের মুখে। আজ Bajaj Pulsar-এর ১৫০ সিসির নতুন ভার্সন লঞ্চের মাধ্যমে তাঁদের বহুদিনের অপেক্ষার অবসান ঘটলো। নয়া সংস্করণটি Pulsar P150 নাম নিয়ে বাজারে এসেছে। মোট দুটি ভ্যারিয়েন্টে এসেছে মোটরসাইকেলটি – সিঙ্গেল ডিস্ক সিঙ্গেল সিট এবং টুইন ডিস্ক স্ল্পিট সিট। মডেল দুটির দাম যথাক্রমে ১.১৭ লক্ষ ও ১.২০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। বাজাজের লাইনাপে এর স্থান নতুন N160 ও Pulsar 150-এর মাঝামাঝি। এদেশে Bajaj Pulsar P150-র প্রতিপক্ষদের মধ্যে রয়েছে Yamaha FZ-FI, TVS Apache RTR 160 2V এবং Hero Xtreme 160R।

Bajaj Pulsar P150 স্পেসিফিকেশন

নতুন Pulsar P150-তে দেওয়া হয়েছে একটি এয়ার কুল্ড ১৪৯ সিসি, সিঙ্গেল সিলিন্ডার ৫-স্পিড গিয়ারবক্স ইঞ্জিন। যা থেকে ৮,৫০০ আরপিএম গতিতে ১৪.৫ বিএইচপি শক্তি এবং ৬,০০০ আরপিএম গতিতে ১৩.৫ এমএম টর্ক উৎপন্ন হবে। এতে দেওয়া হয়েছে একটি কিক স্টার্ট। বাইকটির ওজন ১৪০ কেজি এবং ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি ১৪ লিটার।

P150-এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি এবং মাটি থেকে সিটের উচ্চতা ৭৯০ মিমি। সাসপেনশনের প্রসঙ্গে বললে এতে রয়েছে একটি ৩১ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক ইউনিট। ব্রেকিংয়ের জন্য সামনে ও পেছনের চাকায় দেওয়া হয়েছে যথাক্রমে ২৬০ মিমি এবং ২৩০ মিমি ডিস্ক ব্রেক। আবার এটি ১৩০ মিমি ড্রাম ব্রেক সহ সিঙ্গেল ডিস্ক ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে।

সিঙ্গেল সিট ভ্যারিয়েন্টটি একটি রিয়ার ড্রাম ব্রেক এবং একটি টিউবুলার হ্যান্ডেলবার সহ হাজির হয়েছে। যেখানে, স্প্লিট সিট ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে একটি রিয়ার ডিস্ক ব্রেক এবং ক্লিপ অন হ্যান্ডেলবার। মোটরসাইকেলটি ১৭ ইঞ্চি অ্যালয় হইলে সামনে ৮০/১০০ এবং পেছনে ১০০/৯০ সেকশন টায়ারে ছুটবে। টুইং ডিস্ক ভ্যারিয়েন্টে থাকছে ৯০/৯০ ১১০/৯০ সেকশন টায়ার।

নতুন Bajaj Pulsar P150-র ফিচারের তালিকায় উপস্থিত একটি সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, যা N160 থেকে ধার করা হয়েছে। যেখানে গিয়ার পজিশন ইন্ডিকেটর এবং রেঞ্জ ইন্ডিকেটর ভেসে উঠবে। এটি অল এলইডি লাইটিং সিস্টেম, এলইডি প্রোজেক্টর হেডলাইট, এলইডি ডিআরএল এবং এলইডি টেললাইট সহ হাজির হয়েছে। এছাড়া রয়েছে ইউএসবি চার্জিং পোর্ট। Pulsar P150 মোট পাঁচটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – রেসিং রেড, ক্যারিবিয়ান ব্লু, ইবনি ব্ল্যাক রেড, ইবনি ব্ল্যাক ব্লু, এবং ইবনি ব্ল্যাক হোয়াইট।