Homeঅটোকারবাইক ও স্কুটারPiaggio Vespa GTV: স্টাইল-ফিচারে সেরা, সবচেয়ে শক্তিশালী ভেসপা স্কুটার আত্মপ্রকাশ করল

Piaggio Vespa GTV: স্টাইল-ফিচারে সেরা, সবচেয়ে শক্তিশালী ভেসপা স্কুটার আত্মপ্রকাশ করল

ইতালির প্রিমিয়াম টু-হুইলার ব্র্যান্ড পিয়াজিয়ো (Piaggio) এবারের EICMA মোটরবাইক শো-তে তাদের একটি উচ্চ পারফরম্যান্সের স্কুটারের উপর থেকে পর্দা সরিয়েছে। যার নাম Vespa GTV। যা এখনও পর্যন্ত সংস্থার সবচেয়ে শক্তিশালী ভেসপা। এতে রেট্রো ক্লাসিক এবং স্পোর্টি ডিজাইনের সামঞ্জস্যপূর্ণ মেলবন্ধন ঘটানো হয়েছে। আসুন GTV-র স্পেসিফিকেশন ও ফিচারগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Piaggio Vespa GTV পারফরম্যান্স

পিয়াজিয়ো জানিয়েছে Vespa GTV-তে একটি ৩০০ সিসি এইচপিই ইঞ্জিন দেওয়া হয়েছে। যার আউটপুট ২৩.৪ বিএইচপি। এর ২০০৬-এর ভার্সনের ক্ষমতা ছিল ২১.৬ বিএইচপি। ইঞ্জিনটি একটি সিঙ্গেল সিলিন্ডার, ফোর ভাল্ভ টাইমিং, লিকুইড কুলিং এবং ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন প্রযুক্তি যুক্ত।

Piaggio Vespa GTV স্টাইলিং

ডিজাইনের দিক থেকে Piaggio Vespa GTV-তে সাবেকিয়ানা ও মর্ডান স্টাইল সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে। স্কুটারটি অরেঞ্জ গ্রাফিক্সের সাথে অ্যাভোলজেন্ট ওপাকো রঙে উপলব্ধ। ফ্রন্ট অ্যাপ্রনটি অরেঞ্জ কালারের। আবার হ্যান্ডেলবারটি কালো রঙের। এছাড়া রয়েছে পাঁচটি স্পোকের অ্যালয় হুইল, ফুটপেগ, একটি রিয়ার গ্র্যাব রেল, সিঙ্গেল সিট টু-টোন স্যাডেল।

Piaggio Vespa GTV ফিচার্স

বাস্তবিকতা এবং সুবিধার কথা মাথায় রেখে GTV-তে দেওয়া হয়েছে কিলেস সিস্টেম। সেজন্য প্রথাগত চাবি স্লটের পরিবর্তে এতে আছে একটি ইগনিশন স্টার্ট বাটন। আবার একটি ব্র্যান্ড নিউ এলসিডি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের দেখা মিলেছে। যেখানে সর্বোচ্চ এবং গড় গতিবেগ, রেঞ্জ এবং ব্যাটারি চার্জ স্টেটাস ভেসে উঠবে।

আবার স্মার্টফোনের সাথে এটি কানেক্ট করলে ফোন কল, মেসেজ এবং মিউজিক অ্যালার্ট প্রদর্শন করবে। স্টোরেজের ভেতরে রয়েছে একটি ইউএসবি পোর্ট। আবার এএসআর ইলেকট্রনিক ট্র্যাকশন কন্ট্রোল এবং অ্যান্টিলক ব্রেকিং সিস্টেমের (এবিএস) সুবিধা পাওয়া যাবে Vespa GTV-তে।

আরও পড়ুন