ডিজাইনে লেটার মার্কস, বাকি সব কেমন? সদ্য লঞ্চ হওয়া QJ SRK 400 বাইকের বিস্তারিত তথ্য রইল

QJ Motor SRK 400 Motorcycle Launched in India

চীনের প্রসিদ্ধ টু-হুইলার সংস্থা কিউজে মোটরস (QJ Motors) ভারতে সদ্য পা রেখেছে। সাথে তাদের ঝুলির চারটি মোটরসাইকেল নিয়ে হাজির হয়েছে – SRC 250, SRV 300, SRK 400 এবং SRC 500। যার মধ্যে আজকের আলোচনার মডেলটি হল QJ SRK 400। এগুলি বিদেশ থেকে আমদানিকৃত যন্ত্রাংশ এদেশে অ্যাসেম্বল করে বিক্রি করা হবে। আসুন চীনা বাইকটির সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

QJ SRK 400 ডিজাইন ও স্পেসিফিকেশন

SRK 400 একটি স্পোর্টস্টার মোটরবাইক। আগ্রাসী স্টাইলের বাইকটিতে দেওয়া হয়েছে একটি ৪০০ সিসি লিকুইড কুল্ড ইনলাইন টু-সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে ৯,০০০ আরপিএম গতিতে ৪০.৯ এইচপি শক্তি এবং ৭,৫০০ আরপিএম গতিতে ৩৭ এনএম টর্ক উৎপন্ন হবে। বেকিং সেটআপ হিসেবে সামনে ২৬০ মিমি টুইন ডিস্ক এবং পেছনে ২৪০ মিমি রিয়ার ডিস্ক ব্রেক উপস্থিত। এতে রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস।

সাসপেনশন দায়িত্ব সামলাতে দেওয়া হয়েছে ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং পেছনে মনোশক রিয়ার সেটআপ। উল্লেখযোগ্য ফিচারের তালিকায় রয়েছে এলইডি ডিআরএল সহ ডুয়েল এলইডি প্রোজেক্টর হেডলাইট, স্প্লিট সিট, একটি টিএফটি কালার ডিসপ্লে, ব্যাকলিট সুইচ গিয়ার, একটি ১৩.৫ লিটার ফুয়েল ট্যাঙ্ক সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য। ক্রেতারা এটি তিনটি রঙের বিকল্পে বেছে নিতে পারবেন – হোয়াইট, রেড এবং ব্ল্যাক। মোটরসাইকেলটির দাম এখনও ঘোষণা করেনি সংস্থা।

প্রসঙ্গত, কিউজে মোটরস বিশ্ববাজারে যথেষ্ট স্বনামধন্য একটি টু-হুইলার সংস্থা। এখনও পর্যন্ত সমগ্র বিশ্বে তারা ১০ লক্ষের অধিক মডেল বিক্রি করেছে। আবার বর্তমানে ১৩০টির বেশি দেশে ব্যবসা করে তারা। এখন চীনা সুপারবাইক প্রস্তুতকার সংস্থাটির নজর ভারতের বাজারের দিকে। এদেশে ক্রমবর্ধমান সুপারবাইকের বাজারে নিজেদের প্রতিষ্ঠিত করাই এখন একমাত্র লক্ষ্য। তবে এখানে মডেলগুলির দাম এখনও ঘোষণা করেনি তারা।