আধুনিক ফিচার যুক্ত করে চোখধাঁধানো স্পোর্টস বাইক আনল QJ Motor

QJ SRK 400RR Sports Bike showcased

গত বছরেই ভারতের বাজারে নিজেদের যাত্রা শুরু করেছিল QJ Motor। বরাবরই তারা প্রিমিয়াম মোটরবাইক লঞ্চ করতেই সিদ্ধহস্ত। চলতি বছরের অটো এক্সপোতেও এমনই ঘটনার সাক্ষী থাকলো সেখানে উপস্থিত দর্শকরা। সেখানে সংস্থাটি তাদের আরো একটি নতুন স্পোর্টস বাইক SRK 400RR এর উপহ থেকে পর্দা সরিয়েছে। ফুল-ফেয়ার্ড এই স্পোর্টস বাইকে সর্বত্রই এলইডি লাইটের উজ্জ্বল উপস্থিতি বেশ আকর্ষণীয়। যদিও বাইকটির লঞ্চের দিনক্ষণ সম্পর্কে কিছু ঘোষণা হয়নি।

শার্প ডিজাইনের QJ SRK 400RR-র সামনেই রয়েছে একটি মাসকুলার ফুয়েল ট্যাংক। এছাড়াও এই বাইকে উপস্থিত রয়েছে এয়ার ভেন্ট যুক্ত ফেয়ারিং, স্প্লিট সিট সেটাআপ, আন্ডার বেলি এগজস্ট পাইপ, উঁচু করা উইন্ডশিল্ড, তীরের মাথার আকৃতির মিরর এবং উঁচু করা পিছনের অংশ। ইন্সট্রুমেন্ট কনসোল হিসাবে টিএফটি ডিসপ্লে দেওয়া হয়েছে এতে। এছাড়াও এর সর্বত্র এলইডি লাইট এবং কালো রংয়ের চাকা ব্যবহার করা হয়েছে। বাইকটির তেলধারণ ক্ষমতা ১৪ লিটার ও ওজন ১৯১ কেজি।

QJ SRK 400RR বাইকটি ৪০০সিসির প্যারালাল টুইন ইঞ্জিন দ্বারা পরিচালিত। এক্ষেত্রে লিকুইড কুলিং সিস্টেম সংযুক্ত রয়েছে। শক্তিশালী এই ইঞ্জিনটি থেকে ৪০.৯ এইচপি শক্তি এবং ৩৭ এনএম টর্ক উৎপাদিত হয়। ইঞ্জিনটির সঙ্গে ৬ ধাপযুক্ত গিয়ার বক্স ব্যবহৃত হয়েছে।

রাইডারের সুরক্ষার কথা মাথায় রেখে QJ Motor তার এই স্পোর্টস বাইকের উভয় চাকাতেই ডিস্ক ব্রেক ব্যবহার করেছে। সাথে রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস প্রযুক্তি। সাসপেনশন সেটআপ হিসেবে সামনের দিকে ইনভারটেড টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে স্প্রিং যুক্ত সক অ্যাবজর্ভার লাগানো হয়েছে।

QJ SRK 400RR অফিশিয়ালি লঞ্চ হওয়ার পরেই এর দাম সম্পর্কিত তথ্য বিশদে প্রকাশ করা হবে। তবে প্রিমিয়াম স্পোর্টস বাইক হওয়ায় কারণে দাম খানিকটা ঊর্ধ্বমুখী থাকবে বলে ধরে নেওয়া যায়। এক্স শোরুম মূল্য হতে পারে ৩.৫৯ লাখ টাকার আশেপাশে।